২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

সংক্রমণের উচ্চ ঝুঁকিতে ঢাকা ও রাঙামাটি

আপডেট: জানুয়ারি ১২, ২০২২

  • ফেইসবুক শেয়ার করুন

ডেস্ক নিউজ ঃ
ঢাকা ও রাঙামাটি জেলা করোনাভাইরাস সংক্রমণের উচ্চ ঝুঁকিতে আছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। বুধবার (১২ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতর প্রকাশিত এক সপ্তাহের করোনার তথ্য বিশ্লেষণে এ প্রবণতা লক্ষ করা যায়।

ওই পরিসংখ্যানে দেখা গেছে, মাধ্যম ঝুঁকি থেকে উচ্চ ঝুঁকিতে গেছে ঢাকা জেলা এবং নিম্ন ঝুঁকি থেকে উচ্চ ঝুঁকিতে গেছে রাঙামাটি জেলা। এই দুই জেলায় সংক্রমণ ঝুঁকি ১০-১৯ শতাংশ।

গ্রাফিক্সে দেখা যায়, রাজশাহী, নাটোর, রংপুর, লালমনরিহাট, যশোর ও দিনাজপুর জেলায় সংক্রমণ ঝুঁকি ৫-৯ শতাংশ।

কোন জেলায় সংক্রমণ ঝুঁকি কেমন
কোন জেলায় সংক্রমণ ঝুঁকি কেমন
এছাড়া চট্টগ্রাম, বগুড়া, গাজীপুর, কক্সবাজার, কুষ্টিয়া, নীলফামারী, বরগুনা, শেরপুর, মেহেরপুর, ঠাকুরগাঁও, ফেনী, সিরাজগঞ্জ, জামালপুর, পিরোজপুর, বাগেরহাট, নারায়ণগঞ্জ, নওগাঁ, ঝালকাঠি, খুলনা, পটুয়াখালী, কুড়িগ্রাম, জয়পুরহাট, ফরিদপুর, বরিশাল, চুয়াডাঙ্গা, মানিকগঞ্জ, চাঁদপুর, লক্ষ্মীপুর, ময়মনসিংহ, রাজবাড়ী, সিলেট, সাতক্ষীরা, গোপালগঞ্জ, মৌলভীবাজার, নোয়াখালী, কিশোরগঞ্জ, গাইবান্ধা, শরীয়তপুর, মুন্সীগঞ্জ, নরসিংদী, খাগড়াছড়ি, ঝিনাইদাহ, পাবনা, মাদারীপুর, মাগুরা, সুনামগঞ্জ, চাঁপাইনবাবগঞ্জ, কুমিল্লা, নেত্রকোনা, ভোলা, টাঙ্গাইল, হবিগঞ্জ, ব্রাহ্মণবাড়ীয়া ও নড়াইলে সংক্রমণের ঝুঁকি ০-৪ শতাংশ।

এতে আরও দেখা যায়, অপরবির্তত মধ্যম ঝুঁকিতে আছে নাটোর এবং নিম্ন ঝুঁকি থেকে মধ্যম ঝুঁকিতে আছে রাজশাহী ও রংপুর। আর তুলনামূলক কম ঝুঁকিতে আছে চট্টগ্রাম, বগুড়া, গাজীপুর, কক্সবাজার ও কুষ্টিয়া।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network