২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

শনাক্তের হার ৩১ শতাংশ ছাড়িয়ে, মৃত্যু আরও ১৪ জনের

আপডেট: জানুয়ারি ২৩, ২০২২

  • ফেইসবুক শেয়ার করুন

ডেস্ক নিউজ ঃ
করোনায় দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১০ হাজার ৯০৬ জন নতুনভাবে শনাক্ত হয়েছেন। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৩১ দশমিক ২৯ শতাংশ। ২২ জানুয়ারি সকাল ৮টা থেকে ২৩ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত করোনায় আরও ১৪ জন প্রাণ হারিয়েছেন। রবিবার (২৩ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতর এসব তথ্য জানিয়েছে।

গতকাল (২২ জানুয়ারি) নতুন করে শনাক্ত হয় ৯ হাজার ৬১৪ জন। অর্থাৎ একদিনেই রোগী বেড়েছে ১ হাজার ২৯২ জন। গতকাল নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ছিল ২৮ দশমিক ২ শতাংশ।

দেশে এখন পর্যন্ত সরকারি হিসাবে মোট শনাক্তের সংখ্যা ১৬ লাখ ৮৫ হাজার ১৩৬ জন। মোট শনাক্তের হার ১৩ দশমিক ৯১ শতাংশ।

সরকারি হিসাবে করোনার সংক্রমণে মোট ২৮ হাজার ২২৩ জনের মৃত্যু হয়েছে। শনাক্ত বিবেচনায় মোট মৃত্যুর হার ১ দশমিক ৬৭ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যানুযায়ী, করোনা আক্রান্তদের মধ্যে ৭৮২ জন গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন। তাদের নিয়ে দেশে মোট সেরে উঠলেন ১৫ লাখ ৫৬ হাজার ৮৬১ জন। শনাক্ত বিবেচনায় দেশে মোট সুস্থতার হার ৯২ দশমিক ৩৯ শতাংশ।

অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় করোনার ৩৫ হাজার ৫১টি নমুনা সংগৃহীত হয়েছে। এরমধ্যে ৩৪ হাজার ৮৫৪টি নমুনা পরীক্ষা হয়েছে। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ২১ লাখ ১৬ হাজার ৮৮০টি। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৮২ লাখ ৮৪ হাজার ৪০১টি এবং বেসরকারিভাবে ৩৮ লাখ ৩২ হাজার ৪৭৯টি।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৪ জনের মধ্যে নারী ৮ জন ও পুরুষ ৬ জন। এরমধ্যে ৬১ থেকে ৭০ বছর বয়সী ৫ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ৪ জন, ৮১ থেকে ৯০ বছর বয়সী ২ জন এবং ৩১ থেকে ৪০ বছর, ৪১ থেকে ৫০ বছর ও ৭১ থেকে ৮০ বছর বয়সী ১ জন করে মারা গেছেন। মৃত ১৪ জনের মধ্যে ঢাকা বিভাগেরই ৫ জন। চট্টগ্রাম, সিলেট ও ময়মনসিংহ বিভাগের ২ জন করে এবং খুলনা, বরিশাল ও রংপুর বিভাগে মারা গেছেন একজন করে। এদের মধ্যে সরকারি হাসপাতালে ১১ জন আর বাকি ৩ জনের মৃত্যু হয়েছে বেসরকারি হাসপাতালে।

দেশে করোনা সংক্রমণে মৃত মোট পুরুষ ১৮ হাজার ৪১ জন এবং নারী ১০ হাজার ১৮২ জন।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network