২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

দিনাজপুর কোতয়ালী থানার ওসিকে হত্যা মামলার তদন্তের দায়িত্ব থেকে অব্যাহতির দাবী

আপডেট: এপ্রিল ৪, ২০২২

  • ফেইসবুক শেয়ার করুন

রফিকুল ইসলাম ফুলাল প্রতিনিধি দিনাজপুর :
হত্যা মামলার আসামীদের গ্রেফতার না করা এবং আসামীদের সাথে গোপন বৈঠক ও ফোনে কথাবার্তাসহ মামলা সংক্রান্ত্ম রাষ্ট্রের প্রদত্ত দায়িত্বকে ইচ্ছাকৃত ভাবে অবহেলা করার অভিযোগ এনে দিনাজপুর কোতয়ালী থানার পুলিশ পরিদর্শক(তদন্ত্ম) মো: আসাদুজ্জামানকে তদন্ত্মের দায়িত্ব থেকে অব্যাহতি জানিয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত।

৪ এপ্রিল সোমবার সকালে দিনাজপুর প্রেসক্লাবের কনফারেন্স রম্নমে আয়োজিত সংবাদ সম্মেলনে উপরোক্ত দাবী জানিয়ে লিখিত বক্তব্য পাঠ করেন বীরগঞ্জ উপজেলার প্রসাদপাড়া গ্রামের আব্দুল জলিলের পুত্র মো: আবু বক্কর সিদ্দিক।

লিখিত বক্তব্যে তিনি বলেন, ৮০ লাখ টাকা আত্বসাতের উদ্দেশ্যে হত্যা মামলার এজাহারভুক্ত আসামী সোলেমানসহ অপরাপর আসামীরা পরিকল্পিতভাবে ২০১৯ সালের ২১শে অক্টোবর সকালে বাড়ি থেকে বিভিন্ন অজুহাতে ডেকে নিয়ে গিয়ে পরিকল্পনা অনুযায়ী আসামী সোলেমান ও তার সঙ্গীরা দিনাজপুর সরকারী কলেজের গোরস্থানের সামনে মোটরসাইকেল আরোহী শফিউল ইসলাম ও জাকিউল আবতাব বাবুকে মোটর সাইকেল থেকে ধাক্কা দিয়ে ট্‌্রাকের নীচে ফেলে দেয়। এসময় ঘটনাস্থলে ট্‌্রাকের চাপায় পিষ্ট হয়ে শফিউল ইসলাম মারা যায় এবং জাকিউল আবতাব বাবুকে গুরম্নত্বর আহত অবস্থায় উদ্ধার করে দ্‌িনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিতসক তাকে উন্নত চিকিতসার জন জিয়া হার্ট ফাউন্ডেশনে পাঠন। এই সড়ক দূর্ঘটনা সর্ম্পকে লিখিত বক্তব্যে তিনি বলেন,সড়ক দূর্ঘটনার সমস্ত্ম ঘটনাটি পূর্ব পরিকল্পনা মতে হয়েছে এবং পিছনে আসা সার্পোট পাটি হিসেবে সোলেমানের অন্যান্য সঙ্গীরা আহতেদর উদ্ধারের নামে সড়ক দূঘটনার নাটক সাজিয়ে পরিকল্পিত হত্যাকান্ডটিকে ধামাচাপা দেয়ার ষড়যন্ত্র করেছে এবং তাতে প্রাথমিকভাবে সফলও হয়েছে। এবিষয়ে আসামী সোলেমানের সেই সময়ের মোবাইল ফোনের বিভিন্ন যোগাযোগের কললিস্ট ট্রাকিং করলেই সত্যতা বেড়িয়ে আসবে।

আসামীরা নিহতের পরিবারের লোকজনকে বিভিন্ন ভাবে হুমকিধমকি দেয়ায় তারাও মামলা করেননি। তাই এবিষয়ে দীর্ঘদিন পরে হলেও বন্ধুত্বের খাতিরে আমি বাদী হয়ে মামলা করলেও পুলিশ আসামীদের গ্রেফতার করছেনা অথচ আইও’র সাথে আসামীদের দেখা সাÿাত ও মোবাইলে সার্বÿনিক যোগাযোগ রয়েছে। আমার বিশ্বাস আসামী এবং মামলার তদন্ত্মকারী কর্মকর্তার ফোনালাপ কললিস্ট ট্‌্র্র্যার্কিং করলেই মামলা ধামাচাপা দেয়ার চক্রান্ত্ম ও পরিকল্পনার সত্যতা পাওয়া যাবে।

নিহত বাবু’র বাবা জয়নাল আবেদীনের সাথে ফোনে কথা বললে তিনি জানান,ঘটনাটি সড়ক দূর্ঘটনা হওয়ায় আমরা এ নিয়ে কোনো আইনি ততপরতা চালাইনি।

মামলার তদন্ত্মকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক মো: আসাদুজ্জামান দায়িত্ব অবহেলার কথা অস্বীকার করে এবিষয়ে জানান, মামলার তদন্ত্ম অব্যাহত রয়েছে এবং স্বাÿী প্রমানের আলোকেই মামলা সংশস্নীষ্ট আসামীদের বিরম্নদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network