৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

বরিশালে ঈদকে পুজি করে আকাশ পথে ভাড়া বৃদ্ধির প্রতিযোগীতা

আপডেট: এপ্রিল ২৭, ২০২২

  • ফেইসবুক শেয়ার করুন

: ঈদুল ফিতরের আগে ঢাকা থেকে এবং পড়ে বরিশাল থেকে সরকারী বেসরকারী আকাশ পরিবহন সংস্থাগুলো আকাশপথে আকাশচুম্বি ভাড়া আদায় করলেও ফিরতি পথে ভাড়া হ্রাসের প্রতিযোগীতাও চলছে। ঈদকে সামনে রেখে বেসরকারী দুটি এয়ারলাইন্স-এর সাথে রাষ্ট্রীয় আকাশ পরিবহন সংস্থা বিমান’ও বিশেষ ফ্লাইট আর বাড়তি ভাড়া আদায় করছে।

ঈদের আগে বেসরকারী ইউএস বাংলা বরিশাল সেক্টরে ঢাকা থেকে সর্বনিম্ন ভাড়া ৬ হাজার ৮শ থেকে সর্বোচ্চ ১০ হাজার ৮শ টাকায় টিকেট বিক্রী করেছে। নভো এয়ার ৬ হাজার থেকে ৮ হাজার টাকায় এ রুটে যাত্রী পরিবহন করছে। নভো এয়ার ২৮ এপ্রিল থেকে ২ মে পর্যন্ত দুটি করে এবং ৩০ এপ্রিল ৩টি ফ্লাইট পরিচালনা করছে। অপর দিকে বিমান শুধুমাত্র ২৯ এপ্রিল ও ১মে দুটি বিশেষ ফ্লাইটে সাড়ে ৫ হাজার থেকে সাড়ে ৭ হাজার টাকায় ঢাকা বরিশাল আকাশ পথের টিকেট বিক্রী করছে।

তবে ঈদের আগে বরিশালÑঢাকা আকাশ পথে এবং পরে ঢাকাÑবরিশাল সেক্টরে সবগুলো এয়ারলাইন্সই হ্রাসকৃত ভাড়ায় যাত্রী পরিবহনের ঘোষনা দিয়েছে। এক্ষেত্রে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ঈদের আগে বরিশালÑঢাকা এবং ঈদের পড়ে ঢাকাÑবরিশাল আকাশ পথে ২ হাজার ৭শ টাকায় যাত্রী পরিবহনের ঘোষনা দিয়েছে।

এমনকি বেসরকারী ইউএস বাংলা ও নভো এয়ার’ও অনুরূপভাবে ঈদের আগে বরিশালÑঢাকা ও পড়ে ঢাকাÑবরিশাল রুটে ৩ হাজার ৫শ টাকায় যাত্রী পরিবহনের ঘোষনা দিয়েছে বলে জানা গেছে।

তবে খোজ নিয়ে জানা গেছে ঈদের দিন পর্যন্ত ঢাকা-বরিশাল এবং ঈদের পর দিন থেকে ১০ মে পর্যন্ত বরিশালঢাকা আকাশ পথে সরকারী বেসরকারী সব এয়ারলাইন্স-এর বাড়তি দামেও টিকেট বিক্রী শেষ হয়ে গেছে আরো কয়েক দিন আগেই।

ঈদকে পুজি করে সরকারীবেসরকারী সব এয়ারলইন্স ৬১ এ্যারোনটিক্যাল মাইলের শুধু ঢাকা-বরিশাল আকাশ পথে ৩ সশ্রাধীক কিলোমিটারের ঢাকাÑব্যাংককÑঢাকা রুটের করোনা পূর্বকালীন সময়ের চেয়ে বেশী ভাড়া আদায় করছে বলে অভিযোগ সাধারন যাত্রীদের। তবে এসব ব্যাপারে বরিশালে সরকারীবেসরকারী কোন এয়ারলাইন্সেরই দায়িত্বশীলগন মুখ খুলতে রাজী হননি।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network