২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

ইতালিতে ঈদ উল ফিতরে খোলা মাঠে নামাজ,মুসলিম উম্মার শান্তি কামনা

আপডেট: মে ২, ২০২২

  • ফেইসবুক শেয়ার করুন

এমডি রিয়াজ হোসেন,ইতালিঃ
সৌদি আরবের সাথে মিল রেখে ইউরোপের অন্যান্য দেশের মতো ইতালিতে ঈদ উল ফিতর উদযাপিত হয়েছে। করোনার দুই বছর পর স্বতঃস্পূর্ত অংশগ্রহনে একে অপরের সাথে কাদেঁ কাদঁ মিলিয়ে বাংলাদেশী অভিবাসীরা ঈদ জামাত আদায় করেন।
বিপুল উৎসাহ উদ্দীপনায় আর ধর্মীয় ভাবগাম্ভির্য্যে ৩০ দিন সিয়াম সাধনার পর মুসলিম ধর্মাবলম্ভীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদ উল ফিতর উদযাপিত হয়েছে ইতালিতে।
রোমের পিয়েচ্ছা ভিত্তোরিও,লার্গো প্রেনেসতিনা,সেন্তসেল্লে,কনক দি অরো,মনতানিওয়ালা,সহ মিলান,ভেনিস,নাপলী,পাদোভা,বলোনিয়া,শহরে সকাল থেকে একাধিক ঈদ জামাত অনুষ্ঠিত হয়। বাংলাদেশীদের পাশাপাশি অন্যান্য দেশের মুসলিম অভিবাসীরাও ঈদ জামাতে শরীক হন। এদিকে বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত শামীম আহসান পিয়েচ্ছা ভিত্তোরিও ঈদের নামাজ আদায় করেন এবং প্রবাসীদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন।
করোনা দুই বছর পর ঈদের জামাতগুলোতে ছিলো উপচে পড়া ভিড়। একে অপরের সাথে সৌহার্ধ্য এবং ভ্রাতৃত্বের বন্ধন বিলিয়ে দেন মুসল্লিরা।
প্রবাসে দেশের মতো ঈদের আমেজ না থাকলেও নিজের মধ্যে সুখ দুঃখ ভাগাভাগি করে বেদাবেদ ভুলে মিলিত হন এক কাতারে। সরকারি কিংবা সাপ্তাহিক ছুটি না থাকায় অনেকেই নামাজ শেষে যোগ দিন কাজে।
নামাজ শেষে বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাতে দোয়া করা হয়।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network