২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

বাকেরগঞ্জে অন্যের জমি দখল করে ঘর নির্মাণের অভিযোগ

আপডেট: মে ১৬, ২০২২

  • ফেইসবুক শেয়ার করুন

বাকেরগঞ্জ প্রতিনিধিঃ
বরিশালের বাকেরগঞ্জ উপজেলায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে অসহায় একটি পরিবারের ৩৫ শতাংশ জমি জবর দখল করে স্থানীয় কয়েকজন ভূমিদস্যু ঘর তুলেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। গত এক সপ্তাহ আগে উপজেলার সাদিশ আমতলী গ্রামে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় রবিবার জমির মালিক মোঃ নূর হোসেন হাওলাদার প্রশাসনের সহযোগীতা পেতে সাংবাদিকদের অভিযোগ করেছেন। অভিযুক্তরা হলেন উপজেলার কলসকাঠী ইউনিয়নের সাদিশ আমতলী গ্রামের মৃত আলী হোসেন কারিকরের পুত্র শাহআলম কারিকর, সালাম কারিকর, মৃত ছিদ্দিক জোমাদ্দারের পুত্র হোসেন জোমাদ্দার ও নয়ন জোমাদ্দার।

উপজেলা ভূমি কার্যালয় সূত্রে জানা গেছে, বাকেরগঞ্জ উপজেলার কলসকাঠী ইউনিয়নের জেএল ৫৮ নং সাদিশ আমতলী মৌজার, আরএসএ ১৯৩ ও ১৯৪ নং দাগের ৩৫ শতাংশ জমির মালিক মৃত আবদুস সোবাহান হাওলাদারের পুত্র দুই পুত্র নূর হোসেন হাওলাদার, সোহরাব হাওলাদার ও কণ্যা আনোয়ারা বেগম।

স্থানীয় সূত্রে জানা গেছে, মোঃ নূর হোসেন তার পৈত্রিক জমিতে টিনের ঘর নির্মাণ করেন। তিনি গরীব ও অসহায় থাকায় স্থানীয় ভূমিদস্যু শাহআলন কারিকর ও সালাম কারিকররা তার টিনের ঘর ভেঙ্গে ওই জমিতে জোরপূর্বক বিল্ডিং ঘর নির্মাণ শুরু করেন।

মোঃ নূর হোসেন আরও অভিযোগ করেন, সেই ঘটনায় তিনি আদালতে ১৪৫ ধারায় মামলা দায়ের করলে এএসআই মোশাররফ জমির মালিকানা সে মর্মে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। তা সত্বেও ভূমিদস্যুরা আবারো নতুন করে তার জমিতে পুনঃরায় বিল্ডিং ঘর নির্মাণ কাজ শুরু করেছেন।

বাকেরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আলাউদ্দিন মিলন বলেন, অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা গ্রহন করা হবে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network