২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

ছড়িয়ে পড়ছে মাঙ্কিপক্স, নিউইয়র্কে জরুরি অবস্থা

আপডেট: জুলাই ৩১, ২০২২

  • ফেইসবুক শেয়ার করুন

——————————————————হাকিকুল ইসলাম খোকন ,যুক্তরাষ্ট্র সিনিয়র প্রতিনিধিঃনিউইয়র্ক শহরে মাঙ্কিপক্সের প্রাদুর্ভাব ছড়িয়ে পড়ায় জরুরি অবস্থা ঘোষণা করেছে নিউইয়র্কের গভর্নর ক্যাথি হকুল।
সংক্রমণ ঠেকানোর প্রতিশ্রুতি দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে দেওয়া এক পোস্টে হকুল বলেন, মাঙ্কিপক্সের প্রাদুর্ভাবের বিরুদ্ধে জোরদার লড়াইয়ের জন্য আমি নিউইয়র্কে রাষ্ট্রীয় জরুরি অবস্থা ঘোষণা করছি।গভর্নর হকুল একটি নির্বাহী আদেশও জারি করেছেন যাতে তিনি উল্লেখ করেছেন, সারাদেশের মধ্যে মাঙ্কিপক্সের সংক্রমণের ঘটনা সবচেয়ে বেশি ঘটেছে।
তিনি বলেন, সারাদেশে মাঙ্কিপক্সে আক্রান্ত প্রতি চারজনের মধ্যে একজন নিউইয়র্ক শহরের বাসিন্দা।
আমরা রাত দিন ২৪ ঘণ্টা কাজ করছি, আরো ভ্যাকসিন নিশ্চিত করার জন্য কাজ করছি। পাশাপাশি মাঙ্কিপক্স পরীক্ষার সক্ষমতা এবং নিউইয়র্কের জনগণকে সচেতন করার চেষ্টা চালাচ্ছি।
গভর্নর ক্যাথি হকুলের এই নির্বাহী আদেশ দেশের ইএমএস পারসোনেল, ফার্মাসিস্ট এবং নার্সদের জন্য প্রযোজ্য হবে।গত সপ্তাহের শেষের দিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরিচালক ভাইরাসটিকে বিশ্বব্যাপী স্বাস্থ্য জরুরি ঘোষণা করেছিলেন। বুধবার পর্যন্ত, বিশ্বব্যাপী ৭৭টি দেশে বিশ হাজারেরও বেশি মাঙ্কিপক্সের ঘটনা শনাক্ত করা হয়েছে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network