১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

শিল্পপতি নুরুল ইসলাম জাতির ভাগ্য উন্নয়নে যুগান্তর প্রতিষ্ঠা করেছিলেন -এমপি শাহে আলম

আপডেট: ফেব্রুয়ারি ৪, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

জি.এম রিপন, বানারীপাড়া
বানারীপাড়ায় বরিশাল-২ আসনের এমপি ও স্থানীয় সরকার মন্ত্রণালয় সম্পর্কীত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মো.শাহে আলম শনিবার ২ যুগে যুগান্তর ও স্বজন সমাবেশের প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা ও বিশিষ্ট শিল্পপতি বীর মুক্তিযোদ্ধা মো.নুরুল ইসলাম বাবুল ৭১’র রনাঙ্গেণে পাক বাহিনীর বিরুদ্ধে জাপিয়ে পড়ে ছিলেন। সেদিন তিনি এ দেশর মাটি ও মানুষের ভাগ্য উন্নয়নে নিজের জীবনকে বাজিরেখে ছিলেন। দেশ স্বাধীন হওয়ার পরবর্তী তিন দশকে বিশিষ্ট শিল্পপতি মো.নুরুল ইসলাম জাতির ভাগ্য উন্নয়নের লক্ষে একাধিক শিল্প প্রতিষ্ঠান স্থাপন করার পাশাপাশি অসহায় ও নির্যাতিত-নিপিরিত গনমানুষের কথা তুলে ধরতে আজ থেকে দুই যুগ পূর্বে দৈনিক যুগান্তর পত্রিকা প্রতিষ্ঠা করেছিলেন। সেই থেকে আজ পর্যন্ত দৈনিক যুগান্তর পত্রিকাটি দেশ ও জাতির ভাগ্য উন্নয়নে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করে আসছেন। এ জন্য তিনি দৈনিক যুগান্তর পত্রিকার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো.নুরুল ইসলাম এর পরোপারে জান্নাতবাসী হওয়ার কামনা করেন। একই সঙ্গে তিনি ওই পত্রিকার আগামীতে আরও অনেক অনেক উন্নতি ও সম্মৃদ্ধি কামনা করার পাশাপাশি দৈনিক যুগান্তর পত্রিকার সম্পাদক ও প্রকাশকসহ সংশ্লীষ্ট সকলকে দুই যুগ পূর্তি উপলক্ষে শুভেচ্ছা ও অভিনন্দন জানান। এ সময় তিনি সংবাদ কর্মীদের সকল প্রকার ভেদাবেদ ভূলে গিয়ে দেশ ও জাতির ভাগ্য উন্নয়নে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের আহবান জানান।
একই ভাবে বিশেষ অতিথির বক্তৃতায় বানারীপাড়া পৌর সভার মেয়র ও বরিশাল জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল বলেন, দৈনিক যুগান্তর পত্রিকার সংবাদ পাঠকের হ্নদয়ে স্থান করে নিয়েছে। প্রতিদিন এ পত্রিকাটি নতুন নতুন সংবাদ প্রকাশ করে পাঠকের কাছে চমক সৃষ্টি করছে। তিনি ২ যুগে যুগান্তর পত্রিকার আরও উন্নতি ও সম্মৃদ্ধি কামনা করার পাশাপাশি দৈনিক যুগান্তর পত্রিকার সম্পাদক ও প্রকাশকসহ সংশ্লীষ্ট সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।
একই ভাবে দৈনিক যুগান্তর পত্রিকার ২ যুগ পুর্তি অনুষ্ঠানের বিশেষ অতিথি ও বানারীপাড়া পৌর সভার সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা গোলাম সালেহ মঞ্জু মোল্লা বলেন, তার বড় ভাই গোলাম সারওয়ার এই পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ছিলেন। সেই থেকেই তিনি ওই পত্রিকার সাঙ্গে জড়িয়ে রয়েছেন। তিনি আগামীতেও দৈনিক যুগান্তর পত্রিকার উন্নত ও সম্মৃদ্ধি কামনা করেন।

শনিবার বেলা ১১টায় বানারীপাড়া আওয়ামী লীগ মিলনায়তনে দৈনিক যুগান্তর উপজেলা প্রতিনিধি এস.এম গোলাম মাহমুদ রিপন’র সভাপতিত্বে দৈনিক যুগান্তর পত্রিকার ২ যুগ পুতি পূর্তি উপলক্ষে আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠানে এ ছাড়াও অন্যান্যের মধ্যে অতিথি ছিলেন, রিপোর্ট ৭১ এর নির্বাহী সম্পাদক মো.মনিরুজ্জামান আশ্রাফি, বানারীপাড়া থানার অফিসার ইনচার্জ মো.মাসুদ আলম চৌধুরী, প্রাণী সম্পদ বিভাগের অবসরপ্রাপ্ত উপ-পরিচালক ডাক্তার মো.খোরশেদ আলম সেলিম, উপজেলা মানবাধিকার কমিশনের সভাপতি এটিএম মোস্তফা সরদার, বন্দর বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি সুব্রত লাল কুন্ডু, আওয়ামী লীগ নেতা অধ্যাপক মো.জাকির হোসেন, মো.জাহিদুল ইসলাম জুয়েল, এনজিও সম্মন্নয় পরিষদের সম্পাদক এস.মিজানুল ইসলাম, সাবেক ইউপি চেয়ারম্যান মো.শাহজাহান, পৌর সভার সাবেক কাউন্সিলর মো.হিরন, নিউজ পেপার এজেন্ট আব্দর জব্বার, মোস্তাফিজুর রহমান (মোস্তফা), স্বজন সমাবেশ’র উপজেলা সভাপতি মো.মনিরুজ্জামান, যুগান্তর স্বজন মো.আশ্রাব আলী, সজল চৌধুরী, রিপন কুমার গাইন, রিয়াজ হোসেন, শ্যামল শিকদার, ছাত্র লীগ নেতা মিরাজ হোসেন প্রমূখ।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network