১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

ভোলায় পুলিশ মেমোরিয়াল ডে পালিত হয়েছে

আপডেট: মার্চ ১, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

মোঃ ইসমাইল ভোলা।।

ভোলা জেলা পুলিশের আয়োজনে পুলিশ মেমোরিয়াল ডে পালিত হয়েছে। বুধবার (১ মার্চ) সকাল ১০ টায়ে কর্তব্যরত অবস্থায় উৎসর্গকারী পুলিশ সদস্যদের প্রতি শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে ‘পুলিশ মেমোরিয়াল ডে-২০২৩’ পালিত হয়।

‘পুলিশ মেমোরিয়াল ডে’ উপলক্ষে জননিরাপত্তা ও আইন-শৃঙ্খলা রক্ষাকালে জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণে ভোলা পুলিশ লাইন্স মাঠে নির্মিত অস্থায়ী পুলিশ স্মৃতিস্তম্ভে ভোলা জেলা পুলিশের পক্ষ থেকে পুলিশ সুপার সাইফুল ইসলাম পুষ্পস্তবক অর্পণ করে শহীদ পুলিশ সদস্যদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন ও সন্মান প্রদর্শণ করেন।

পরে নিহত পুলিশ সদস্যদের পরিবারবর্গ পুলিশ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন। জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলা প্রশাসক তৌফিক-ই-লাহী চৌধুরী, একে একে বিচার বিভাগ, সিভিল সার্জন, নির্বাহী প্রকৌশলী গনপূর্ত বিভাগ, র‌্যাব, সিআইডি, ফায়ার সার্ভিস, মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এবং জেলা পুলিশের সকল ইউনিট পুষ্পস্তবক অর্পণ করেন ।

পুষ্পস্তবক অর্পণ শেষে শহীদের স্মরনে পুলিশ লাইন্স ড্রিলশেডে পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলামের সভাপতিত্বে এক স্মরণসভার আয়োজন করা হয়। এ সময় এক মিনিট দাঁড়িয়ে থেকে জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করা হয় এবং তাদের আত্মার শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

সভায় পুলিশ সুপার বলেন, ‘শৃঙ্খলা-নিরাপত্তা প্রগতি’ মন্ত্রে দীক্ষিত বাংলাদেশ পুলিশের সদস্যরা দেশে আইন-শৃঙ্খলা রক্ষাসহ আইনের শাসন প্রতিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করে আসছে। জনগণের জানমালের নিরাপত্তায় অত্যন্ত নিষ্ঠা ও আন্তরিকার সঙ্গে দায়িত্ব পালন করতে গিয়ে প্রতিবছর উল্লেখযোগ্য সংখ্যক পুলিশ সদস্য নিহত ও আহত হন। তিনি নিহত ও আহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞপন করেন এবং যে কোন প্রয়োজনে ভোলা জেলা পুলিশ তাদের পাশে থাকার অঙ্গীকার ব্যক্ত করেন।

তিনি আরো বলেন, দেশের জন্মলগ্ন হতে স্বাধীনতার চেতনা যে বাহিনীর হৃদয়ে প্রোথিত, সে পুলিশ বাহিনী গণতন্ত্রেও অগ্রযাত্রায় সহযাত্রী হবে। ভূমিকা রাখবে জাতির পিতা বঙ্গবন্ধুর সোনার বাংলা নির্মাণে। এ সময় কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্যদের পরিবারবর্গকে সম্মাননা স্মারক ও উপহার সামগ্রী  প্রদান করা হয়।

এ সময় সিভিল সার্জন ডাঃ কে এম শফিকুজ্জামান, সিনিয়র সহকারি জজ সাব্বির মোহাম্মদ খালিদ, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) আসাদুজ্জামান, ভোলা সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিন ফকির, র‌্যাব, সিআইডি, ফায়ার সার্ভিস, মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরে অফিস প্রধানগণ, সকল থানার অফিসার ইনচার্জ সহ জেলা পুলিশর সকল স্তরের পুলিশ সদস্যগণ উপস্থিত ছিলেন।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network