৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

তেলের আমদানি হ্রাস ও ফলন বৃদ্ধিতে বরিশাল ও ফরিদপুর অঞ্চলের কর্মশালা অনুষ্ঠিত

আপডেট: এপ্রিল ৮, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

ব‌রিশাল: তেলজাতীয় ফসলের উৎপাদন বৃদ্ধি প্রকল্পে বরিশাল ও ফরিদপুর অঞ্চলের আঞ্চলিক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে বরিশাল মৎস্য বীজ উৎপাদন প্রশিক্ষণ কেন্দ্রে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি ছিলেন কৃষি মন্ত্রণালয়ের (সম্প্রসারণ অনুবিভাগ) অতিরিক্ত সচিব রবীন্দ্রশ্রী বড়ুয়া।

বিশেষ অতিথি ছিলেন বরিশাল কৃষি সম্প্রসারন অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক মো: শওকত ওসমান ও ফরিদপুর কৃষি সম্প্রসারন অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক মো: হারুন অর রশীদ।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক বাদল চন্দ্র বিশ্বাস। কীনোট উপস্থাপন করেন তেলজাতীয় ফসলের উৎপাদন বৃদ্ধি প্রকল্পের প্রকল্প পরিচালক জসিম উদ্দিন।

অনুষ্ঠানে অতিথিরা বলেন, গত বছর বরিশালে ১০ হাজার হেক্টর জমিতে সরিষা আবাদ করা হয়েছে। যা এ বছর বেড়ে ১৬ হাজার হেক্টর করা হয়েছে। এ ছাড়া বরিশালে সূর্যমুখীর আবাদও বেড়েছে। ভোজ্য তেলের ১২ ভাগ দেশে উৎপাদন করা হচ্ছে। বাকী ভোজ্য তেলের চাহিদা দেশের বাহির থেকে আমদানি করতে হচ্ছে। ভোজ্য তেল আমদানির এই ব্যয় কমাতে ২০২৫ সালের মধ্যে ৪০ ভাগ তেল উৎপাদন বাড়ানোর লক্ষমাত্রা নিয়ে কাজ শুরু করেছে কৃষি মন্ত্রণালয়। তারই ধারাবাহিকতায় এই কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network