৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

বেতন বকেয়ার দাবীতে অধ্যক্ষ অবরুদ্ধ : তালা ঝুলিয়ে শিক্ষকদের অবস্থান কর্মসূচি

আপডেট: এপ্রিল ১১, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

বাবুগঞ্জ প্রতিনিধি
বরিশালের বাবুগঞ্জ ডিগ্রী কলেজ’র অনার্স শাখার (ননএমপিও) ১৩ মাসের বেতন বকেয়াসহ বিভিন্ন অভিযোগে অবস্থান কর্মসূচি পালন করেছে বঞ্চিত শিক্ষকরা। এসময় কলেজের প্রশাসনিক ভবন ও মূল ফটকে তালা ঝুলিয়ে রাখার পাশাপাশি রুমে তালা ঝুলিয়ে অধ্যক্ষকেও অবরুদ্ধ করে রাখা হয়। মঙ্গলবার বেলা ১১ টার দিকে বাবুগঞ্জ ডিগ্রি কলেজের অধ্যক্ষ(ভারপ্রাপ্ত) এসএম খলিলুর রহমানকে তার অফিস কক্ষে তালা লাগিয়ে অবরুদ্ধ করেন অনার্স শাখার শিক্ষকেরা। এমনকি তাদের ১৩ মাসের বকেয়া বেতন পরিশোধ না করা পর্যন্ত অবস্থান কর্মসূচীর ঘোষণা দেন অনার্স শিক্ষকেরা। তবে দুপুর ২ টার দিকে গর্ভনিং বডির সদস্য মোস্তফা কামাল চিশতী ও মাসুদ করিম লাভু ঘটনাস্থলে এসে শিক্ষকদের নিয়ে বসে সমাধানের আশ্বাস দিলে কর্মসূচি তুলে নেয় আন্দোলনরত ১০জন নন এমপিও শিক্ষকরা।
আন্দোলনে নেতৃত্বদানকারী বাবুগঞ্জ ডিগ্রি কলেজের অনার্স শাখার রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ননএমপিও প্রভাষক মোঃ মোকলেছুর রহমান জানান, আমাদের ১৩ মাসের বেতন বকেয়া রয়েছে। অথচ অনার্সের ৫ টি ডিপার্টমেন্টের শিক্ষার্থীদের থেকে পাওয়া আয় থেকে এমপিও শিক্ষকরা টাকা নিচ্ছে। যেটা সম্পূর্ন নিয়মবহির্ভূত। আর আমরা নন এমপিও শিক্ষকরা ২-৫ হাজার টাকা যাতায়াত খরচ বাবদ নিয়ে থাকি প্রতিষ্ঠান থেকে। নিয়ম হচ্ছে কলেজের আয় থেকে আমাদের বেতন পরিষোধ করবে কতৃপক্ষ। অথচ আমাদের বেতন না দিয়ে এমপিও ভুক্ত শিক্ষকদের সম্মানীর নামে ৭ লাখ টাকার দূর্নীতি করা হয়েছে। আমরা ঈদের আগে আমাদের পাওনা বুজে চাই।
তিনি আরো বলেন, প্রতিষ্ঠানের গর্ভানিং বডির সদস্যরা বুধবার সকাল ১০ টায় আমাদের নিয়ে বসে সমাধান করার আশ্বাস দেওয়ায় কর্মসূচি স্থগিত করা হয়েছে।
বাবুগঞ্জ ডিগ্রি কলেজের অধ্যক্ষ(ভারপ্রাপ্ত) এসএম খলিলুর রহমান বলেন, আন্দোলনকারী নন এমপিও শিক্ষকদের কোন বেতন বকেয়া নেই। তারা পাঠদান বাবদ প্রতিক্লাসে ১০০ টাকা করে পেয়ে থাকে। সেখানে হয়তো কিছু দাবী দাওয়া থাকতে পারে। তাদের দাবী থাকলে আলোচনায় বসতে পারে। একারনে কলেজ ক্যাম্পাসে তালা ঝুলিয়ে অবরুদ্ধ করে আন্দোলন করা কাম্য নয়।

গর্ভনিং বডির শিক্ষানুরাগী সদস্য মোস্তফা কামাল চিশতি বলেন, আমাকে অধ্যক্ষ স্যার ফোন দিয়ে আন্দোলনের কথা জানায়। আমি ঘটনাস্থলে এসে আন্দোলনকারীদের সাথে নিয়ে অধ্যক্ষের রুমের তালা খুলে আলোচনায় বসি। আলোচনার সিদ্ধান্ত অনুযায়ী বুধবার সকাল ১১ টায় কলেজ প্রশাসন, ম্যানেজিং কমিটি ও আন্দোলনকারীদের নিয়ে বসে বিষয়টি সমাধান করা হবে। ##

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network