৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

নলছিটিতে ভর্তুকিতে কৃষকের মাঝে কম্বাইন হারভেস্টার বিতরণ

আপডেট: জুন ৪, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

নলছিটিতে ভর্তুকিতে কৃষকের মাঝে কম্বাইন হারভেস্টার বিতরণ করছে উপজেলা চেয়ারম্যান


নলছিটি প্রতিনিধি:
ঝালকাঠি জেলার নলছিটি উপজেলায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে সরকারি ভর্তুকি কৃষকের হাতে একটি কম্বাইন হারভেস্টার মেশিন (আধুনিক ধান কাটার যন্ত্র) বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (২জুন) দুপুরে উপজেলা পরিষদ চত্বরে কৃষকদের মাঝে এসব কম্বাইন হারভেস্টার বিতরণের আনুষ্ঠানিক উদ্ধোধন করেন নলছিটি উপজেলা চেয়ারম্যান সিদ্দিকুর রহমান ।
ভর্তুকি মূল্যে মেশিন পাওয়া ওই কৃষক হলেন- উপজেলার সিদ্ধকাঠি ইউনিয়নের মামুন হাং।

এ সময় উপস্থিত ছিলেন কৃষি কর্মকর্তা সানজিদ আরা শাওন কৃষি ও উদ্ভবিদ সংরক্ষণ ও সম্প্রসারণ অফিসার খোকন রায় প্রমুখ।

নলছিটি উপজেলা চেয়ারম্যান বলেন, সরকারি ৫০ শতাংশ ভর্তুকিতে কৃষকদের মাঝে কম্বাইন হারভেস্টার মেশিন দেওয়া হয়েছে। এ কম্বাইন হারভেস্টার মেশিনের মাধ্যমে অল্প সময়ে অল্প খরচে ঘণ্টায় ১ বিঘা জমির ধান, কাটাই-মাড়াই করতে পারবে এবং অতিরিক্ত ফসল ঘরে তুলতে পারবে, এতে শ্রমিক সংকট দূর হবে।

কম্বাইন হারভেস্টার মেশিনের মূল্য ৩৩ লক্ষ টাকা। সরকারের পরিচালন বাজেটে কৃষি যন্ত্রপাতি সহায়তা কর্মসূচির আওতায় মেশিন পাঁচটি ৫০ শতাংশ ভর্তুকিতে কৃষকদের মধ্যে বিতরণ করা হয়েছে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network