২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

গোপালগঞ্জে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

আপডেট: মার্চ ২৬, ২০২৪

  • ফেইসবুক শেয়ার করুন

স্টাফ রিপোর্টার, গোপালগঞ্জ : গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদনের মধ্যে দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের আনুষ্ঠানিকতার সূচনা করা হয়।

আজ মঙ্গলবার (২৬ মার্চ) স্বাধীনতা দিবসের প্রথম প্রহর রাত ১২ টা ১ মিনিটে বঙ্গবন্ধুর সমাধি সৌধ বেদিতে পুস্পস্তবক অর্পন করে প্রথমে জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম শ্রদ্ধা জানান। পরে পুলিশ সুপার আল-বেলি আফিফা, মুক্তিযোদ্ধা সংসদ, জেলা ও উপজেলা আওয়ামী লীগ, গোপালগঞ্জ জেলা পরিষদ, ছাত্রলীগ, যুবলীগ, ‌টুঙ্গিপাড়া উপজেলা পরিষদ ও প্রশাসন, টুঙ্গিপাড়া থানা, গোপালগঞ্জ ও টুঙ্গিপাড়া পৌরসভাসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান ও দপ্তর এবং সর্বস্তরের মানুষ বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ শ্রদ্ধা জানায়। এতে ফুলে ফুলে ভরে ওঠে বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদি। পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্য এবং শহীদদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করা হয়।

সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনি দেয়া হয় এবং সকল সরকারী, আধা সরকারী, স্বায়ত্তশাসিত এবং বেসরকারী ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর জেলা শহরের শেখ কামাল ক্রিকেট স্টেডিয়াম সংলগ্ন স্বাধীনতা ও বিজয় স্মৃতি স্তম্ভে এবং ৭১ এর বধ্যভূমি শহীদ স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

এরপর সকাল ১০টায় শেখ কামাল ক্রিকেট ষ্টেডিয়ামে অনুষ্ঠিত হয় কুচকাওয়াজ। জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম প্রধান অতিধি হিসেবে উপস্থিত থেকে সালাম গ্রহন করেন। এ কুচকাওয়াজে জেলার বিভিন্ন স্কুল, কলেজ ও সামাজিক সংগঠন কুচকাওয়াজ, শরীরচর্চা এবং ডিসপ্লেতে অংশগ্রহন করে।

এরপর বেলা ১২টা ৩০ মিনিটে শেখ ফজলুল হক মনি স্মৃতি মিলানায়তনে মিলাদ মাহফিল, মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ, মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা ও ইফতার সামগ্রী বিতরণ করা হয়। এরপর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক নেতৃত্ব এ্ং দেশের উন্নয়ন বিষয়ে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয়।

এছাড়া মুক্তিযোদ্ধা কেন্দ্র, হাপাতাল, কারাগার, শিশু পরিবার, বৃদ্ধাশ্রম, শিশু নিবাসসহ বিভিন্ন স্থানে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। বাদ যোহর জাতির শান্তি, সমৃদ্ধ ও দেশের উন্নয়ন ও অগ্রগতি কামনা করে ধর্মীয় উপাসনালয়ে দোয়া ও প্রাথনার আয়োজন করা হয়েছে। জেলা পয্যায়ে মহিলাদের অংশ্রহনে মুক্তিযুদ্ধ ভিত্তক আলোচনা সভা ও প্রতি ফুটবল ম্যাচের আয়োজন করা হয়েছে। #

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network