৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

তীব্র তাপদাহে বেতাগী পৌর মেয়রের ব্যতিক্রমী উদ্যোগ

আপডেট: এপ্রিল ২৭, ২০২৪

  • ফেইসবুক শেয়ার করুন

শোভন,বেতাগী(বরগুনা)প্রতিনিধি:
তিব্র তাপদাহে স্থানীয় বাসিন্দাদের স্বস্তি দিতে বরগুনার বেতাগী পৌরসভার মেয়র এবিএম গোলাম কবিরের ব্যতিক্রমী উদ্যোগ নজর কেড়েছে সবার। পৌর এলাকার পথচারী ও গাড়ি চালকদের মাঝে প্রায় তিন হাজার বোতল (মিনারেল) বিশুদ্ধ পানি এবং দিনমজুরদের ঠান্ডা পানি,চিনি,লবনের মিশ্রনে তৈরী করা দুই হাজার লিটার পরিমান সরবত নিজ হাতে বিতরণ করেন তিনি। এছাড়াও পৌর এলাকার প্রধান প্রধান কার্পেটিং সড়কগুলো ফায়ার সার্ভিসের সহায়তায় ওয়াটার পাম্প দিয়ে ভিজিয়ে সাধারন মানুষ ও পথচারীদের মাঝে সাময়িক স্বি¯র ব্যবস্থা করা হয়। শনিবার বেলা ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত পৌর এলাকায় এ ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেন মেয়র কবির।
সরেজমিনে দেখা যায়, তিব্র তাপদাহ ও প্রখর রোদে যখন জনজীবনে চরম অস্বস্তি তখন বেতাগী পৌরসভার মেয়র রাস্তায় রাস্তা ঘুরে সাধারন মানুষ, পথচারী ও দিনমুজুরদের মাঝে সরবত ও বিশুদ্ধ পানি বিতরণ করছেন। এমন ব্যতিক্রম উদ্যোগ বেশ সাড়া ফেলেছে পৌর এলকা জুঁড়ে। স্থানীয় বাসিন্দারা বলেন, পৌরসভার গুরুত্বপূর্ণ সাতটি স্থানে তিনি এমন ব্যতিক্রমী আয়োজন করেন। ফলে অনেক পথচারী তিব্র গরমের মধ্যে স্বস্তি পেয়েছে। এ সময়ে মেয়রের এ উদ্যোগ বাস্তবায়নে সহযোগীতা করেন সামাজিক যোগাযোগ মাধ্যম ভিত্তিক ‘বেতাগী সমস্যা ও সম্ভাবনা’ নামক গ্রুপের সহযোগী সেচ্ছাসেবকবৃন্দ।
বেতাগী পৌরসভার মেয়র এবিএম গোলাম কবির বলেন,‘ মানুষ মানুষের জন্য,জীবন জীবনের জন্য এ বিষয়টি ভেবেই তিব্র গরম ও প্রখর রোদে আমার পৌর নাগরিকদের মাঝে সাময়িক স্বস্তির ব্যবস্থা করেছি। পৌর মেয়র হিসেবে নাগরিকদের সেবায় নিজেকে নিয়োজিত করতে পেরে তাদের স্বস্তির সাথে সাথে আমিও মানসিক শান্তি পাচ্ছি।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network