৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

রোমে বাংলাদেশ দূতাবাস কর্তৃক সর্বোচ্চ রেমিট্যান্স প্রেরণকারীদের সম্মাননা প্রদান

আপডেট: এপ্রিল ৩, ২০২৪

  • ফেইসবুক শেয়ার করুন

 ইতালি প্রতিনিধিঃ
বৈধপথে রেমিটেন্স প্রেরণ উৎসাহিত করতে রোমস্থ বাংলাদেশ দূতাবাস একজন মহিলাসহ ৫ জন প্রবাসী বাংলাদেশীকে “রেমিট্যান্স পুরস্কার” প্রদান করেছে। মঙ্গলবার দূতাবাসে আয়োজিত এক অনুষ্ঠানে এ পুরস্কার প্রদান করা হয়।  ইতালি থেকে বাংলাদেশে জুলাই ২০২২ থেকে জুন ২০২৩ সময়ের মধ্যে সর্বোচ্চ রেমিট্যান্স প্রেরণকারী হিসেবে তাঁদেরকে এ পুরস্কার প্রদান করা হয়।  ইতালিতে বাংলাদেশের রাষ্ট্রদূত মোঃ মনিরুল ইসলাম এ পুরস্কার বিতরণ করেন। 
দূতাবাস কর্তৃক আয়োজিত অনুষ্ঠানের মধ্যে ছিল বাংলাদেশ সরকার কর্তৃক প্রবাসীদের জন্য গৃহীত বিভিন্ন সেবা এবং কার্যক্রম বিষয়ক আলোচনা, সর্বজনীন পেনশন স্কীমের সুবিধা এবং রেজিস্ট্রেশন প্রক্রিয়া সহজীকরণ, বৈধপথে রেমিটেন্স প্রেরণে সরকারের উদ্যোগসমূহ নিয়ে আলোচনা সভা এবং রেমিটেন্স  পুরস্কার বিতরণ।  রেমিট্যান্স পুরস্কার অর্জনকারী ব্যক্তিগণও অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন এবং এ স্বীকৃতি প্রদানের জন্য দূতাবাসকে আন্তরিক ধন্যবাদ জানান।
রাষ্ট্রদূত মোঃ মনিরুল ইসলাম তাঁর বক্তব্যে পুরস্কার প্রাপ্তদের সবাইকে আন্তরিক অভিনন্দন জানান এবং সেই সাথে রেমিট্যান্স প্রেরণের মাধ্যমে দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য প্রবাসী সকল বাংলাদেশীদের ধন্যবাদ জ্ঞাপন করেন।  রাষ্ট্রদূত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন  এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকারকে “প্রবাসী-বান্ধব সরকার” উল্লেখ করে প্রবাসীদের জন্য দূতাবাসের সেবার মান আরও বৃদ্ধিতে আশাবাদ ব্যক্তি করেন। ইতালি প্রবাসীদের উদ্দেশ্যে রাষ্ট্রদূত আরো বলেন, পাসপোর্ট সংক্রান্ত সমস্যা সমাধান  এবং অন্যান্য সেবার মান বৃদ্ধি করার জন্য দূতাবাস  আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। 
২০২৩ সালের  “রেমিট্যান্স পুরস্কার” প্রাপ্ত ব্যাক্তিগণ হলেন: ব্যক্তি ক্যাটাগরি (পুরুষ) উদ্দিন জিয়া, মোঃ মাহফুজুল হক,মোঃ ওমর ফারুক, এবং ব্যক্তি ক্যাটাগরি  (মহিলা) মেহেনাস তাব্বাসুম। প্রতিষ্ঠান ক্যাটাগরিতে কাফ পিসি পয়েন্ট এর স্বত্তাধীকারী নিবাশ চক্রবর্তী। 
বৈধপথে রেমিট্যান্স প্রেরণকারীদের উৎসাহ প্রদানের লক্ষ্যে ২০১৯ সালে বাংলাদেশ দূতাবাস, রোম “রেমিট্যান্স পুরস্কার” চালু করে।  উল্লেখ্য, আন্তর্জাতিক অভিবাসী দিবসে (১৮ ডিসেম্বর) অনিবার্যকারণবশতঃ অনুষ্ঠানটি আয়োজন করা সম্ভব হয়নি। অনুষ্ঠানে দূতাবাসের কর্মকর্তা, কর্মচারীবৃন্দ এবং পুরস্কার প্রাপ্ত ব্যক্তিগণ স্বপরিবারে উপস্থিত ছিলেন।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network