৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

“ঢাবির গেস্টরুমে ছাত্রলীগের নির্যাতনে শিক্ষার্থী অজ্ঞান”

আপডেট: এপ্রিল ২৪, ২০২৪

  • ফেইসবুক শেয়ার করুন

ঢাবি প্রতিনিধি:
মঙ্গলবার (২৩ এপ্রিল) রাত ১০টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজয় একাত্তর হলের গেস্টরুমে গরমের কারণে এক শিক্ষার্থীর অচেতন হওয়ার অভিযোগ পাওয়া গেছে। উক্ত হলের গেস্টরুমে (অতিথিকক্ষে) এ ঘটনা ঘটে। ভুক্তভোগী শিক্ষার্থীর নাম নিয়ামুল ইসলাম। তিনি বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম বিভাগের ২০২২-২৩ সেশনের শিক্ষার্থী।

গেস্টরুম চলাকালে সাধারণ শিক্ষার্থীদের জবাবদিহি নিচ্ছিলেন হল ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রাব্বি আহম্মেদের কর্মীরা। রাব্বি ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের অনুসারী।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ভুক্তভোগী ওই শিক্ষার্থীকে গেস্টরুমে দীর্ঘ সময় ধরে দাঁড় করিয়ে রাখেন ছাত্রলীগের নেতাকর্মীরা। এক পর্যায়ে রাত ১০টার দিকে অজ্ঞান হয়ে পড়ে যাচ্ছিলেন ওই শিক্ষার্থী। পরে তাকে কক্ষে নিয়ে যাওয়া হয় এবং মাথায় পানি দেয় তার বন্ধুরা। এর আগে কয়েকবার গরমের কারণে তার খারাপ লাগার কথা জানালেও তাতে কর্ণপাত করেননি ছাত্রলীগের কর্মীরা। সিনিয়র ছাত্রলীগ কর্মীরা এসে ঘটনাটি যাতে বাহিরে না যায় সেজন্য হাসপাতালে নিতে নিরুৎসাহিত করেন।

এ বিষয়ে ভুক্তভোগী শিক্ষার্থী দেশ রূপান্তরকে বলেন, গেস্টরুমে গরমের কারণে আমি মাথা ঘুরে পড়ে গেছিলাম। তখন বন্ধুরা ধরে রুমে নিয়ে আসে এবং মাথায় পানি দেয়। এখন কিছুটা ভালো আছি।

হল ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রাব্বি আহম্মেদ দেশ রূপান্তরকে বলেন, আমি এ বিষয়ে অবগত না। আমি খোঁজ নিয়ে দেখতেছি।

হল প্রভোস্ট অধ্যাপক ড. আবদুল বাছির সাংবাদিকদেরকে বলেন, আমি বিষয়টি এখনিই খোঁজ নিচ্ছি। খোঁজ নিয়ে বিস্তারিত বলা যাবে।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোতে আসনসংখ্যা সীমিত। অনেকেই হলে আসন পান না। এই সুযোগে সরকার-সমর্থক ছাত্রলীগের একশ্রেণির নেতা দলীয় কার্যক্রমে অংশ নেওয়ার শর্তে নতুন শিক্ষার্থীদের বিভিন্ন আবাসিক হলে থাকার ব্যবস্থা করেন। বেশির ভাগ ক্ষেত্রে তাদের জায়গা হয় হলের গণরুমে। আর করতে হয় নিয়মিত গেস্টরুম। কোনো শিক্ষার্থী ছাত্রলীগের কর্মসূচিতে যোগ না দিলে তাকে শাস্তি পেতে হয়। এ বিষয়ে কোনো কৈফিয়তও মানতে চান না ছাত্রলীগের নেতা-কর্মীরা। উপোরোক্ত তথ্যসমূহ ‘দেশ রুপান্তর’ নিশ্চিত করেন।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network