২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

ক্যাসিনো নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী

আপডেট: অক্টোবর ৯, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যারা এখন ক্যাসিনো খেলায় অভ্যস্ত হয়ে গেছে বা এ ধরনের জুয়া খেলায় অভ্যস্ত হয়ে গেছে,তারা কেউ হয়তো দেশ থেকে ভেগে যাচ্ছে আবার কেউ দিকদ্বিগ ছুটাছুটি করছে- তাদের জন্য এখন একটি দ্বীপ খুঁজে বের করো। সেই দ্বীপে আমরা সব ব্যবস্থা করে দেবে।

বুধবার বিকালে গণভবনে জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৪তম অধিবেশনে অংশগ্রহণ এবং ভারত সফর পরবর্তী সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রধামনন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, ভাসানচর বিশাল দ্বীপ একপাশে রোহিঙ্গা অন্য পাশে তাদের ব্যবস্থা করে দেব। তারা সবাই ওখানে চলে যাবে। কারণ আমি বাস্তবতা বলছি অভ্যাস যখন বদভ্যাসে পরিণত হয়ে যায় তখন বারবার খোঁচাখোঁচি করতে হবে। বারবার খোঁচাখোঁচি না করে একটা জায়গায় দিয়ে দেব।

নোয়াখালীর ভাসানচরের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ভাসানচর অনেক বড় জায়গা। সেখানে ১০ লাখ লোকের বসতি দেয়া যাবে। সেখানে একটা এলাকা তৈরি করে দেব। কারাকারা করতে চায়, একটি নীতিমালা তৈরি করতে হবে। এ ছাড়া লাইসেন্স দিতে হবে, ট্যাস্ক দিতে হবে, তারপর সেখানে গিয়ে ইচ্চামতো করুক। আমার কোনো আপত্তি নেই। সে ব্যবস্থা করে দেব।ট্যাস্ক দিলে ভালো আমরা দেশের উন্নয়ন কাজ করতে পারব।

তিনি বলেন, লুকিয়ে , এটা সেটা দরকার নেই। সমাজের জন্য ক্ষতিকর, দেশের জন্য ক্ষতিকর। এভাবে তো হয় না। তার চেয়ে ভালো এক চরে পাঠিয়ে দিলাম সব।

বিশ্ব অর্থনীতি ফোরামের ভারত অর্থনৈতিক সম্মেলনে যোগদানের উদ্দেশে প্রধানমন্ত্রী গত ৩ থেকে ৬ অক্টোবর ৪ দিনের সফরে নয়াদিল্লি যান। সেখানে তিনি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেন।

এর আগে জাতিসংঘ সাধারণ পরিষদ (ইউএনজিএ)-এর ৭৪তম অধিবেশনে যোগদানের উদ্দেশে তিনি ২২ থেকে ২৯ সেপ্টেম্বর পর্যন্ত যুক্তরাষ্ট্র সফর করেন।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network