২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস পালন

আপডেট: অক্টোবর ১৫, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

“সকলের হাত, পরিচ্ছন্ন থাক” এবারের এই প্রতিপাদ্য নিয়ে বরিশালে বিভিন্ন আয়োজনে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে আলোচনা সভা বর্ণাঢ্য র‌্যালী জারি গান সহ শিক্ষার্থীদের হাত ধোয়ার কৌশল প্রশিক্ষন দেয়া হয়।

মঙ্গলবার বরিশাল জেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের যৌথ আয়োজনে ও উন্নয়ন সংস্থা প্লান ইন্টারন্যাশনাল,সেভ দ্যা চ্রিলড্রেন,ইউনেসেফ,সেন্ট বাংলাদেশ,ওয়াল্ড ভিশন, ব্রাক ও আভাষের সহযোগীতায় এ কর্মসূচি পালিত হয়েছে। জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বিভাগীয় কমিশনার (অতিরিক্ত) সচিব মুহাম্মদ ইয়ামিন চৌধুরী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান, বিপিএম (বার),বরিশাল সার্কেল জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের তত্বাবধায়ক প্রকৌশলী এস, এম, শহিদুল ইসলাম,বরিশাল সিভিল সার্জন ডাঃ মোঃ মনোয়ার হোসেন ও বরিশাল ইউনেসেফ বিভাগীয় প্রধান এইচ.এম তৌফিক এলাহী। এর পূর্বে বিভাগীয় কমিশনার মুহাম্মদ ইয়ামিন চৌধুরী, জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমান সহ বিভিন্ন অতিথিরা বেলুন-ফেস্টুন ও শান্তির প্রতিক পায়রা উড়িয়ে এবং হাত ধোয়ার মাধ্যমে স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস কর্মসূচির আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন।

অন্যদিকে উন্নয়ন সংস্থার আয়োজনে সার্কিট হাউজ চত্বরে প্লান ইন্টার ন্যাশনাল ও ইউকেএইড আয়োজন করে ভাল থাকার গল্প নিয়ে নাটক ও পরিবেশন করা হয় বাউল শিল্পিদের জারিগান। এদিকে বরিশালের বেসরকারী উন্নয়ন সংস্থার মহিলা কর্মীরাসহ বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদেরকে হাত ধোয়া সহ নিয়ম কৌশল প্রশিক্ষন দেন। এছাড়া সকাল ৯ টায় নগরের অশ্বিনী কুমার টাউন হল চত্বর থেকে জেলা প্রশাসক এম.এম অজিয়র রহমানের নেতৃত্বে বিভিন্ন স্কুলের শিক্ষার্থী ও উন্নয়ন সংস্থার প্রতিনিধি সমন্বয়ে বেড় করা হয় এক বর্ণাঢ্য র‌্যালী। র‌্যারী নগরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে সার্কিট হাউজ প্রাঙ্গনে গিয়ে শেষ হয়।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network