২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

বরিশালকে শিশু নির্যাতন মুক্ত এলাকা ঘোষণা

আপডেট: ফেব্রুয়ারি ২৮, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল নগরীকে শিশু নির্যাতন মুক্ত এলাকা ঘোষণার লক্ষ্যে কার্যক্রম চলছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

শিশুদের প্রতি সহিংসতা বন্ধে গণমাধ্যমের ভূমিকা বিষয়ক এক মিডিয়া সংলাপে এ তথ্য জানানো হয়।

বৃহস্পতিবার সকালে নগরীর আমিরbকুটির উন্নয়ন সংস্থা আভাস ভবনে এই মিডিয়া সংলাপ অনুষ্ঠিত হয়।

ইয়ূথনেট ফর ক্লাইমেট জাস্টিস সংগঠনের আয়োজনে ও উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ড ভিশনের সার্বিক সহযোগিতা এবং আভাসের নির্বাহী পরিচালক রহিমা সুলতানা কাজলের সভাপতিত্বে সংলাপ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার প্রলয় চিসিম।

মিডিয়া সংলাপে বরিশাল মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (ক্রাইম) মতিউর রহমানসহ জাতীয় ও স্থানীয় দৈনিক এবং ইলেক্ট্রনিক মিডিয়ার ২৫ জন সদস্য অংশগ্রহণ করেন।

সংলাপ অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ কমিশনার প্রলয় চিসিম বলেন, আগের চেয়ে পুলিশের কাজ-কর্মে অনেক মানসিকতার পরিবর্তন হয়েছে।

প্রতিটি থানায় শিশু ও মহিলাদের সেবা দেওয়ার জন্য ভিন্নভাবে ডেক্স খোলা হয়েছে।

সেখানে সব ধরনের অভিযোগ দেওয়ার সুযোগ রয়েছে।

শিশু নির্যাতনের প্রতিটি ঘটনা গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে।

এছাড়া প্রতিটি পরিবার থেকে অভিভাবকদের সচেতন ভূমিকা পালন করার আহবান জানান তিনি।

বিশেষ অতিথি ছিলেন বরিশাল প্রেস ক্লাবের সাবেক সভাপতি অ্যাডভোকেট এস এম ইকবাল, মেট্রোপলিটন প্রেস ক্লাব সভাপতি কাজী আবুল কালাম আজাদ, বিসিকের ভারপ্রাপ্ত মহাব্যবস্থাপক জালিস মাহমুদ, ওয়ার্ল্ড ভিশন ম্যানেজার স্বপন মন্ডল, ইয়ূথনেট ফরনেট ক্লাইমেট জাস্টিজ প্রধান সমন্বয়কারী শাকিলা ইসলাম ও ওয়ার্ল্ড ভিশন প্রতিনিধি পূর্নিমা মন্ডল।

সভায় ইয়ূথনেট ফর ক্লাইমেট জাস্টিজ প্রধান সমন্বয়কারী শাকিলা ইসলাম জানান, বরিশাল নগরীকে শীঘ্রই শিশু নির্যাতন মুক্ত এলাকা ঘোষণা করার লক্ষ্যে কার্যক্রম চলছে।

এই লক্ষ্য বাস্তবায়নে শিশু নির্যাতনের ঘটনার তথ্য প্রকাশ করে তাদের সহযোগিতা করার আহবান জানান।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network