২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

প্রতিবন্ধী ব্যক্তিদের দুর্যোগ ঝুঁকিহ্রাসে বরিশালে কর্মশালা

আপডেট: ফেব্রুয়ারি ২২, ২০২৪

  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল

দুর্যোগ ঝুঁকিকহ্রাসে প্রতিবন্ধী ব্যক্তিদের সহায়ক উপকরন বিতরন ও দুর্যোগ ঝৃঁকিহ্রাসে স্টেক হোল্ডারদের সাথে প্রিপজিশনিং অফ স্টক শীর্ষক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সেই সাথে প্রতিবন্দীদের হুইল চেয়ার বিতরণ করা হয়েছে। বেসরকারি উন্নয়ন সংগঠন আভাস ও আন্তর্জাতিক সংস্থা হ্যান্ডিক্যাপ’র অর্থায়নে জেলা ত্রান ও পুনঃবাসন কর্মকর্তার আয়োজনে বরিশাল জেলা প্রশাসকের সভাকক্ষে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকারের উপ পরিচালক গৌতম বাড়ৈ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার আব্দুল ওয়ারেস, অতিরিক্ত পুলিশ সুপার শারমীন সুলতানা রাখি জেলা খাদ্য নিয়ন্ত্রক নকীব সাদ সাইফুল ইসলাম, জেলা মৎস অফিসার রিপন কান্তি ঘোষ, আভাসের নির্বাহী পরিচালক রহিমা সুলতানা কাজল, হ্যান্ডিক্যাপ ইন্টারন্য্রাশনালের ইনক্লুশন অফিসার সফিউজ্জামান জনি, প্রকল্প ব্যাবস্থাপক সদরুল আলম, টেকনিক্যাল অফিসার সঞ্জয় বিশ্বাস, উপজেলা ব্যাবস্থাপক মাহমুদ শোয়েব প্রমূখ। প্রকল্পের নানা বিষয়ে তুলে ধরে বক্তব্য রাখের জেলা ত্রান ও পূর্নবাসন কর্মকতা রনজিৎ কুমার সরকার।

সভায় উপস্থিত প্রতিনিধিগণ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে দুর্যোগ মোকাবিলার জন্য কি ধরনের সম্পদ মজুদ আছে এবং প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য বর্তমানে কি ধরনের সুবিধা বিদ্যমান আছে এবং ভবিষ্যতের দুর্যোগকালীন সময়ে সহায়তা প্রদানে কিকি সক্ষমতা আছে তা সু-নিদিষ্ট করতে ফরমেট সরবরাহ করা হয়। সভায় উপস্থিত সদস্যগণ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে তা তালিকাভুক্ত করেন।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network