৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

বানারীপাড়ায় করোনা জয় করে সেই মা ও মেয়ে বাড়ি ফিরেছেন

আপডেট: এপ্রিল ২৯, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

জি.এম রিপন,বানারীপাড়া ঃ

বরিশালের বানারীপাড়ায় করোনা ভাইরাসে আক্রান্ত সেই মা তুজকাবিন (৪০) ও মেয়ে নাসরিন আক্তার আখি (১৭) করোনা জয় করে বাড়ি ফিরে এসেছেন।

মঙ্গলবার বিকেল ৪টায় তারা বরিশাল শেবাচিম হাসপাতালের আইসিলোশন থেকে করোনা মুক্ত হয়ে বাড়ি ফিরে আসেন।

এসময় উপজেলা স্বাস্থ্য ও পরীবার পরীকল্পনা কর্মকর্তা ডাক্তার কবির হাসানের নেতেৃত্ব তাদেরকে করোনা পরীÿায় নেগেটিভ হওয়ার ছারপত্র সহ উদকাঠী ইউনিয়নের তেতলা মধুরভিটা গ্রামের বাড়িতে পৌছে দেয়া হয়।

এব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরীবার পরীকল্পনা কর্মকর্তা ডাক্তার কবির হাসান জানান, মা-মেয়ে বাড়ি ফিরে যাতে করে স্বাভাবিক ভাবে বসবাস করতে পারেন, সে জন্য তারা তাদেরকে ওই গ্রামে নিয়ে যান।

এসময় স্বাস্থ্য কর্মকর্তা ওই এলাকার সকলকে এখন থেকে তাদের আর করোনা নেই বলে জানান।

এÿেত্রে তাদেরকে ওই গ্রামের বাড়িতে থাকার জন্য আর কেউ যাকে করে ভূল ধরণা না করে সে জন্য তিনি স্থানীয়দের প্রতি সহায়তা প্রদানের আহবান জানান।
উপজেলা স্বাস্থ্য ও পরীবার পরীকল্পনা কর্মকর্তা ডাক্তার কবির হাসান জানান, করোনায় আক্রান্ত সেই মা-মেয়ের চিকিৎসা দেয়া নেছারাবাদ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার ফিরোজ কিবরিয়ার নমুনা সংগ্রহ করে টেস্ট রিপোর্টের জন্য বরিশাল শেবাচিম হাসপাতাল থেকে নিয়ম অনুযায়ী ঢাকায় পাঠানো হয়েছে।

সেখান থেকে তার টেস্ট রিপোর্ট এখনও আসেনী।

তিনি জানান, ডাক্তার ফিরোজ কিবরিয়ার টেস্ট রিপোর্ট না আসলেও তিনি নিজ বাড়িতে সুস্থ আছেন, ভাল আছেন।

এর আগে তিনি স্বেচ্ছায় তার বাড়িতে ১৪ দিন ধরে হোম কোয়ারেনন্টাইনে ছিলেন।

মঙ্গলবার তার হোম কোয়ারেনন্টাইনের মেয়াদ শেষ হয়েছে।

তিনি জানান, একই সময় বানারীপাড়া ও নেছারাবাদ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরীকল্পনা কর্মকর্তার নেতেৃত্বে পৃথক ভাবে দু’টি গ্রæপে মা ও মেয়ের সংস্পর্শে আসা ১৮ জনের নমূনা সংগ্রহ করে বরিশাল শেবাচিম হাসপাতালে টেস্টে পাঠিয়ে ছিলেন।

এদের মধ্য থেকে ৭ জনের রিপোর্ট নেগেটিভ এসেছে। এছাড়া ১১ জনের টেস্ট রিপোর্ট এখনও আসেনী।

ফলে তাদের বিষয়ে এখনও কোন কিছুই বলতে পারছেন না বলে জানিয়েছেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরীকল্পনা কর্মকর্তা ডাক্তার কবির হাসান।

প্রসংঙ্গত ২১ এপ্রিল বিকেলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরীকল্পনা কর্মকর্তা ডাক্তার মো.কবির হাসানের নেতেৃত্বে উদয়কাঠী ইউনিয়নের তেতলা মধুরভিটা গ্রাম থেকে করোনায় আক্রান্ত মা তুজকাবিন (৪০) ও মেয়ে নাসরিন আক্তার আখি (১৭)কে তাদের বাড়ি থেকে উদ্ধার করে বরিশাল শেবাচিম হাসপাতালের আইসিলোশনে পাঠান।

২২ এপ্রিল বানারীপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরীকল্পনা কর্মকর্তার উদ্যোগে পৃথক ভাবে দু’টি টিমে তারা নেছারাবাদ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরীকল্পনা কর্মকর্তা ডাক্তার ফিরোজ কিবরিয়া সহ ১৯ জনের নমূনা সংগ্রহ করে টেস্ট রিপোর্টের জন্য বরিশাল শেবাচিম হাসপাতালে পাঠান।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network