৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

ন্যাশনাল কাফের ২য় কাফ অপারেটর ট্রেনিং সম্পন্ন

আপডেট: সেপ্টেম্বর ৩, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

বিশেষ প্রতিবেদন
প্রবাসী বাংলাদেশীদের বিভিন্নধরনের সরকারী সুযোগ সুবিধা দিতে দক্ষ কাফ অপারেটর তৈরীর জন্য ইতালীতে প্রথমবারের মতো ন্যাশনাল কাফ অপারেটর কোর্স চালু করে ব্যাপক পরিচিতি লাভ করেছে।
এরই ধারাবাহিকতায় ফিরেন্স এ অনুষ্ঠিত হয় ২য় কাফ অপারেটর ট্রেনিং। ইতালীর বিভিন্ন শহর থেকে নির্বাচিত শিক্ষার্থীগন 28/29/30 আগষ্ট তিনদিনব্যাপী এই কোর্সে অংশগ্রহন করেন।
কোর্সের আয়োজক লাইফ ইন ইতালীর পরিচালক মো: আক্তারুজ্জমান (এ কে জামান) জানিয়েছেন কোর্সে ব্যাপক আগ্রহ থাকায় নতুন ই-লার্নিং কোর্সের আয়োজন করা হয়েছে। এতে করে যে কেউ বাসা থেকেই মাত্র তিনমাস অনলাইনে কোর্স করে কাফ অপারেটরের দক্ষতা অর্জন করতে সক্ষম হবেন।
ন্যাশনাল কাফের প্রধান নির্বাহী অনলাইন ইমিগ্রেশনের প্রিয়মুখ মোস্তাফিজুর রহমান জানান কোভিদ সংক্রমন বেড়ে যাওয়ার কারনে শীগ্রই বিভিন্ন শহরে নতুন কোর্সের ঘোষনা থাকছে না। তিনি সবাইকে ই-লার্নিং কোর্সে অংশ্রগহনের আহবান জানান। আর বিভিন্ন শহরে ন্যাশনাল কাফের শাখা শীঘ্রই চালু হবে বলেও তিনি উল্লেখ করেন।
এছাড়া কোর্সে শিক্ষার্থীদের জন্য অভিজ্ঞ কর্মাশিলিষ্টাসহ, এ্যাডভোকেট এবং ইমিগ্রেশন এক্সপার্টদের নিয়ে একটি শক্তিশালী টীম গঠন করা হয়েছে। ফিরেন্সের চারতারকা হোটেল ডেল্টা ফ্লোরেন্সে আয়োজিত অনুষ্ঠানের ইভেন্ট ম্যানেজমেন্টের দায়িত্বপালন করেন ড্রিম টুরিজ্যম।
কোর্স শেষে সার্টিফিকেট বিতরনের মাধ্যমে কোর্সের সমাপ্তি ঘোষনা করা হয়।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network