২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

বরিশালে কর কমিশনারের কার্যালয়ে এসি থেকে ভয়াবহ আগুন

আপডেট: সেপ্টেম্বর ১৫, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল নগরীর ভাটারখাল এলাকায় আঞ্চলিক কর কমিশনারের কার্যালয় ভবনে এসি থেকে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে দ্বিতীয় তলার রেঞ্জ-১ অফিসের একটি কক্ষের ৩টি এসি, কম্পিউটারসহ গুরুত্বপূর্ণ নথিপত্র ও বেশকিছু আসবাবপত্র পুড়ে গেছে।

এ সময় ভবনটির চতুর্থ তলার ডরমেটরিতে অবস্থানরত অতিরিক্ত কর কমিশনার শাওন চৌধুরী ধোঁয়ায় অসুস্থ হয়ে পড়েন। খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা তাকে উদ্ধার করে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) ভোর ৩টার দিকে এ ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক ফারুক হোসেন শিকদার জানান, ভোর ৩টার দিকে খবর পেয়ে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট সেখানে পৌঁছে একযোগে আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ শুরু করে।

প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আসে। এর আগে চতুর্থ তলার ডরমেটরিতে আটকে পড়া অতিরিক্ত কর কমিশনার শাওন চৌধুরীকে উদ্ধার করে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

উপ-সহকারী পরিচালক ফারুক হোসেন শিকদার বলেন, পাঁচতলা ভবনের দ্বিতীয় তলার একটি কক্ষ থেকে আগুনের সূত্রপাত। ওই কক্ষে দাফতরিক কাজ করা হত।

আগুনে ওই কক্ষের তিনটি সিলিং এসি, তিনটি কম্পিউটার ও দুটি স্টিলের আলমারিসহ বিভিন্ন নথিপত্র পুড়ে গেছে। তবে আগুন অন্য কক্ষগুলোতে ছড়িয়ে পড়ার আগেই নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে।

উপ-সহকারী পরিচালক ফারুক হোসেন শিকদার আরও বলেন, ধারণা করা হচ্ছে দ্বিতীয় তলার রেঞ্জ-১ অফিসের ওই কক্ষের ৩টি সিলিং এসিই চালু ছিল।

একাধারে দীর্ঘক্ষণ চলার কারণে কোনো একটি এসি গরম হয়ে নেগেটিভ ও পজিটিভ তার গলে শর্ট সার্কিট হয়ে অগ্নি স্ফুলিঙ্গ হয়। এরপর এসিতে আগুন ধরে যায়। পরবর্তীতে সেই আগুন কক্ষে ছড়িয়ে পড়ে।

কর কমিশন কার্যালয়ের যুগ্ম কর কমিশনার মো. লুৎফর রহমান বলেন, দ্বিতীয় তলায় গুরুত্বপূর্ণ ফাইল পত্র রয়েছে। বিভিন্ন আসবাবপত্র ছিল।

তবে কি পরিমাণ ক্ষতি হয়েছে তা নিরূপণ করা হচ্ছে। নিরূপণ ছাড়া ক্ষতির পরিমাণ এখনই বলা সম্ভব নয়।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network