২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

আমতলীতে পল্লী বিদ্যুৎ দুই লাইনম্যানকে মারধর!

আপডেট: অক্টোবর ১, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

আমতলী (বরগুনা) প্রতিনিধি।
বিদ্যুতের খুটিতে পেচানো ডিস লাইনে তাঁর কেটে যাওয়ায় আমতলী পল্লী বিদ্যুতের লাইনম্যান মোঃ জাকির হোসেন ও রতনকে গাজীপুর বন্দরের ডিস ব্যবসায়ী মোঃ মনির উদ্দিন ফরহাদ মাদবর ও তার ভাই জহির মাদবর মারধর করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। পুলিশ ও পল্লী বিদ্যুৎ অফিসের লোকজন তাদের উদ্ধার করে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দিয়েছে। ঘটনা ঘটেছে বুধবার রাত ৭ টার দিকে আঠারোগাছিয়া ইউনিয়নের বড়ইতলা নামক স্থানে।
জানাগেছে, আমতলী উপজেলার গাজীপুর বন্দরের মন্দিরে বুধবার সন্ধ্যায় পল্লী বিদ্যুতের লাইনম্যান মোঃ জাকির হোসেন ও রতন বিদ্যুৎ সংযোগ দিতে যান। ওই মন্দিরে বিদ্যুৎ সংযোগ দেওয়ার জন্য মুক্তিযোদ্ধা মতলেব মৃধার দোকানের সামনের খুঁটি থেকে সংযোগ দিচ্ছিল লাইনম্যান। ওই খুটিতে ডিস লাইনের তাঁর পেচানো ছিল। লাইনম্যান জাকিরের পায়ের জুতার লোহার গ্যাবে ওই ডিস লাইনের তাঁর কেটে যায়। ফলে ডিস সংযোগ বন্ধ হয়ে যায়। এতে ক্ষিপ্ত হয় ডিস ব্যবসায়ী মনির উদ্দিন ফরহাদ মাদবর ও তার ভাই জহির মাদবর। পরে তারা ১০-১২ জন লোক নিয়ে লাইনম্যান জাকির ও রতনের মোটর সাইকেলের গতিরোধ করে বড়ইতলা নামক স্থানে আটকে রাখে এবং মারধর করে। খবর পেয়ে পুলিশ ও পল্লী বিদ্যুৎ অফিসের লোকজন ঘটনাস্থলে গিয়ে তাদের উদ্ধার করে। পুলিশের উপস্থিতি টের পেয়ে ডিস ব্যবসায়ী মনির ও তার সহযোগীরা পালিয়ে যায়। ওইদিন রাতেই লাইনম্যান জাকির ও রতনকে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়। এ ঘটনার পরপর পল্লী বিদ্যুতের লোকজন গিয়ে ডিস ব্যবসায়ী মনির উদ্দিন ফরহাদ মাদবরের ডিস লাইনের কন্টোল রুমের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেন এবং মিটার খুলে নিয়ে আসে। এ ঘটনায় আমতলী থানায় মামলার প্রস্তুতি চলছে।
পল্লী বিদ্যুতের লাইনম্যান রতন বলেন, বিদ্যুতের খুঁটিতে উঠতে গিয়ে পায়ের জুতার লোহার গ্যাবে ডিস লাইনের তাঁর কেটে যায়। এতে ডিস ব্যবসায়ী মনির মাদবর ১০-১২ জন লোক নিয়ে মোটর সাইকেলের গতিরোধ করে আমাদের আটকে মারধর করেছে। আমি এ ঘটনার বিচার চাই।
ডিস ব্যবসায়ী মোঃ মনির উদ্দিন ফরহাদ মাদবরের বড় বোন মোসাঃ বিলকিস বেগম বলেন, অনুমতি ছাড়া বিদ্যুতের খুটি থেকে ডিস লাইন কেটে দেয় লাইনম্যান। এতে কথা কাটাকাটির এক পর্যায় মনির লাইনম্যানকে থাপ্পর মেরেছে। তিনি আরো বলেন, এ ঘটনায় বিদ্যুতের লোকজন এসে মনিরের ডিস লাইনের কন্টোল রুমের বিদ্যুৎ সংযোগসহ আমাদের চারটি লাইন কেটে দিয়েছে।
আমতলী পল্লী বিদ্যুতের সহকারী প্রকৌশলী মোঃ জিয়া উদ্দিন তরফদার বলেন, বিদ্যুৎ সংযোগ দিতে গিয়ে লাইনম্যান জাকির ও রতন ডিস ব্যবসায়ীর হামলার স্বীকার হয়েছে ।
পটুয়াখালী পল্লী বিদ্যুতের ডিজিএম (কারিগড়ি) প্রকৌশলী এমএ সাইদ বলেন, বিদ্যুৎ সংযোগ দিতে গিয়ে খুটিতে থাকা অবৈধ ডিস লাইনের তাঁর কেটে যায়। এতে ডিস ব্যবসায়ী মনির মাদবর দুই লাইনম্যানকে মারধর করেছে। সরকারী কাজ করতে গিয়ে হামলার শিকার হওয়া অত্যান্ত গর্হিত কাজ। এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি নেয়া হয়েছে।
আমতলী থানার ওসি মোঃ শাহ আলম হাওলাদার বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে পল্লী বিদ্যুতের দুই লাইনম্যানকে উদ্ধার করেছি। তিনি আরো বলেন, এ বিষয়ে অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network