২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

স্বপ্নছোঁয়া যুব সংগঠনের উদ্যোগে ধর্ষণকারীর শাস্তি দাবিতে মানববন্ধন

আপডেট: অক্টোবর ৬, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

স্বপ্নছোঁয়া যুব সংগঠনের উদ্যোগে বাংলাদেশ বিভিন্ন জায়গায় নারী ও শিশু ধর্ষণকারীর শাস্তি দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে যুব সংগঠনের সদস্যরা প্লাকার্ড হাতে নিয়ে ১১নং ভরপাশা ইউনিয়ন পরিষদের সামনে বরিশাল কুয়াকাটা মহাসড়কে সকাল ১০ টার সময় মানববন্ধন করা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান তাহমিনা বেগম। তিনি তার বক্তব্য বলেন, দেশব্যাপি চলমান নারী ও শিশুদের প্রতি সহিংসতা বন্ধে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার দৃঢ় আহ্বান জানায়।
নারী ও শিশুর উপর সহিংসতার মাত্রা, ধরণ ও নিষ্ঠুরতা বেড়েছে বহুগুণ। এর মূল কারণ নারীকে মানুষ হিসাবে গণ্য না করার দৃষ্টিভঙ্গী ও আচরণ।
নারীবিদ্বেষী দৃষ্টিভঙ্গী ও সংস্কৃতি একদিকে নারীকে নিপীড়ণ করার প্রবণতা তৈরি করে, অন্যদিকে নিপীড়িত নারীকেই দোষারোপ করে।
দোষীরা বিনা বিচারে পার পেয়ে যায় বা বিচারের আওতায়ই আসে না। অন্যদিকে মামলার দীর্ঘসূত্রিতা ন্যায়বিচার প্রাপ্তিকে অনিশ্চিত করে।

বাংলাদেশের নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার একলাশপুর ইউনিয়নে এক গৃহবধুকে নির্যাতনের ঘটনাসহ দেশব্যাপী একের পর এক নারী এবং শিশু নির্যাতনের ঘটনায় আমরা গভীরভাবে উদ্বিগ্ন। ন্যাক্কারজনক এই ধরনের ঘটনায় আমরা তীব্র ঘৃণা প্রতিবাদ জানাই। একই সঙ্গে সাম্প্রতিক সময়ে এ ধরনের অসংখ্য ঘটনার সঙ্গে দায়ী প্রতিটি অপরাধীর দ্রুত, সুষ্ঠ, দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবী জানাচ্ছি॥

আসুন,প্রতিবাদী হই, গর্জে উঠি একসাথে আর চিৎকার করে জানাই নারী নির্যাতন বন্ধ হোক।

#হোক_প্রতিরোধ #গর্জে_উঠো

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network