২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নে এখনও দৈনিক ১৮ ঘন্টা কাজ করেন- বরিশালের জেলা প্রশাসক

আপডেট: মার্চ ২, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

জি.এম রিপন,বানারীপাড়া
প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখনও দেশের উন্নয়নে দৈনিক ১৮ ঘন্টা কাজ করেন। তিনি যদি এই বয়সে এসে দেশের মানুষের ভাগ্য উন্নয়নে এখনও দৈনিক ১৮ ঘন্টা পরিশ্রম করতে পারেণ, তা হলে একজন জেলা প্রশাসক হিসেবে আমার দৈনিক ২২ ঘন্টা কাজ করা উচিৎ বলে মন্তব্য করেছেন বরিশালের নবাগত জেলা প্রশাসক মো.জসীম উদ্দীন হায়দার। সোমবার দুপুরে বানারীপাড়া উপজেলা পরিষদ মিলনায়তনে প্রশাসন আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় বরিশালের নবাগত জেলা প্রশাসক মো.জসীম উদ্দীন হায়দার এ কথা বলে মন্তব্য করেন। এসময় তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমি যে টুকু জেনেছি, তিনি একজন পরিশ্রমী নারী হিসেবে প্রতিনিয়ত দেশ ও জাতির ভাগ্য উন্নয়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। তার সুযোগ্য নেতৃত্বে দেশ আজ বিশ^ দরবারে মাথা উচু করে দাড়িয়ে উন্নয়নশীল দেশে পরিনত হয়েছে। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিতার আদর্শে উদ্জীবিত হয়ে নিয়মিত তার দপ্তরের সকল কার্যক্রম সম্পন্ন করার পরেও তিনি সঠিক সময় দৈনিক পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করার পাশাপাশি গভীর রাতে তাহাজ্জুত নামাজ পড়েন। এসময় নামাজ শেষে তিনি অজিফা ও কোরআন শরিফ পড়েন। জেলা প্রশাসক বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এদেশের মাটি ও মানুষের ভাগ্য উন্নয়নের লক্ষে পাকিস্তানীদের শাসন-শোসনের বিরুদ্ধে স্বাধীনতার ডাক দিয়ে ছিলেন। জাতির পিতার নেতৃত্বে দীর্ঘ ৯ মাস মুক্তিযুদ্ধর পর আমরা একটি স্বাধীন রাষ্ট্র পেয়েছি বলেই আজ আমি জেলা প্রশাসক হতে পেরেছি। তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যদি এদেশকে স্বাধীনতা এনে না দিতেন, তা হলে আজ আমি কেন, কেউই এদেশের বড় কোন পদে বসতে পারতেন না। তিনি বলেন, যার জন্য আমরা একটি স্বাধীন রাষ্ট্র পেলাম, বড় বড় পদ পেলাম, আজ আমরা অকৃতজ্ঞ বলেই সেই মহান নেতাকে অনেকেই মনে রাখি না। তিনি সেই জাতির পিতাকে সম্মান ও শ্রদ্ধাভরে স্মরণ করার পাশাপাশি সকলকে তার নীতি আদর্শ মেনে চলার আহবান জানান।
উপজেলা নির্বাহী কর্মকর্তা রিপন কুমার সাহার সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার বলেন, তিনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার একজন প্রতিনিধি হিসেবে বরিশালের সার্বিক উন্নয়নে কাজ করতে এসেছেন। এক্ষেত্রে তিনি বানারীপাড়া পৌরসভার মেয়র অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীলের দাবী অনুযায়ী এ উপজেলায় এখনও যেসব উন্নয়ন কাজ মূখ থুবরে পড়ে আছে, পর্যায়ক্রমে সেগুলো বাস্তবায়ন করার জন্য সর্বাত্মক চেষ্টা করবেন বলে আশ^স্ত করেন। এসময় পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল তার বক্তৃতায় জেলা প্রশাসকের কাছে বানারীপাড়া পৌর সভাকে প্রথম শ্রেণীতে উন্নিত করার সার্বিক সহযোগীতা চাওযার পাশাপাশি পৌর শহরের প্রাণ কেন্দ্রে একটি মডেল মসজিদ, কেন্দ্রীয় ঈদগা ময়দান, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ও একটি স্টেডিয়াম নির্মান সহ উপজেলায় এখনও যে সমস্ত উন্নয়ন কর্মকান্ড মূখ থুবরে পড়ে আছে, সেসব উন্নয়ন কাজ দ্রুত সম্পন্ন করার দাবী জানান। তার এসব দাবীর সাথে একাত্বতা প্রকাশ করে উপজেলা চেয়ারম্যান গোলাম ফারুক বলেন, বরিশালের নবাগত জেলা প্রশাসক মহোদয় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার একজন আস্থাভাজন হিসেবে বানারীপাড়ার উন্নয়নে গ্রুত্বপূর্ণ ভূমিকা রাখবেন। এসময় সাবেক পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম সালেহ মঞ্জু মোল্লা বলেন, ক্ষমতার ১২ বছরে এখনও এলাকায় কোন দৃশ্যমান উন্নয়ন কাজ দেখছি না। তিনি বলেন, এপর্যন্ত এলাকায় যেসব উন্নয়ন কাজ হয়েছে তা নিম্ন মানের হওয়ার কারণে অনেকাংশেই বিতর্কিত হচ্ছে। তিনি বলেন, অনেক স্থানে নদীর পানি ব্যবহার অন-উপযোগী হয়ে ওঠেছে। এক্ষেত্রে তিনি বিভিন্ন এলাকার নদীগুলোতে ময়লা আর্বজনা ফেলা বন্ধ করার আহবান জানান। এছাড়াও তিনি বলেন, উপজেলা মৎস্য অধিদপ্তরের সাথে যোগশাজসে এক শ্রেণীর অসাধু জেলেরা সন্ধ্যা নদীতে কারেন্ট জাল দিয়ে অবাধে জাটকা নিধন করার পাশাপাশি বাদা জাল পেতে কোটি কোটি ইলিশগুড়ি সহ ছোট মাছ নিধন করছেন। একই ভাবে তারা সন্ধ্যা নদীর তীরে জেগে ওঠা চরে মাইলকে মাইল চরগড়া দিয়ে ইলিশ গুড়িসহ বিভিন্ন প্রজাতির ছোট মাছ নিধন করছেন। তিনি জেলা প্রশাসকের কাছে এসব ইলিশগুড়ি ও ছোট মাছ নিধন বন্ধ করার দাবী জানান। জেলা প্রশাসক তার দাবীর প্রেক্ষিতে এসব বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলে সকলকে আশ^স্ত করেন। প্রেসক্লাব সভাপতি রাহাদ সুমনের সঞ্চালনায় এছাড়াও অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, উপজেলা আওয়ামী লীগ নেতা ডাক্তার খোরশেদ আলম সেলিম, চাখার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো.খিজির সরদার প্রমূখ। এর পূর্বে অনুষ্ঠানের শুরুতে স্থানীয় এমপি মো.শাহে আলম এর পক্ষ থেকে জেলা প্রশাসককে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। একই ভাবে জেলা প্রশাসককে ফুল দিয়ে শুভেচ্ছা জানান, উপজেলা প্রশাসন, পৌরসভা, উপজেলা আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধা সংসদ, অফিসার্স ক্লাব, প্রেস ক্লাব, ৮টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতি, মাদরাসা শিক্ষক সমিতি, প্রাথমিক শিক্ষক সমিতিসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সাস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network