২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

শিক্ষা মন্ত্রী বরাবর খোলা চিঠি

আপডেট: এপ্রিল ৭, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

মাননীয় শিক্ষা মন্ত্রীঃ আমার সালাম গ্রহন করুন। আসসালামুআলাইকুম। আমরা বেসরকারী শিক্ষক, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী চলছে। স্বাধীনতার ৫০ বছর মানে যৌবন পার হয়ে গেছে। আর আমাদের ও যৌবন পার হয়ে গেছে। দেশের অনেক উন্নয়ন হয়েছে।আর শিক্ষা ক্ষাত কত টুকু উন্নয়ন হয়েছে,তাও কিন্তু ভাববার সময় এসেছে। সকল শিক্ষা জাতীয় করন করলে দেশের মানুষের অনেক লাভ হতো।আর শিক্ষাক্ষেত্রে বৈষম্য দূর হতো।শিক্ষকদের মযার্দা বৃদ্ধি পেত।সরকারের অর্থনৈতিক কোন ক্ষতি হতো না।আজ ২০বছর হয়ে গেল শিক্ষকরা ২৫%বাড়ী ভাড়া পায় এটাকি আপনি জানেন না। এর মধ্যে পে-স্কেল আসল গেল।কিন্তু বাড়ী ভাড়া১০০০/-টাকাই রয়ে গেল।দেশে কি এমন কোন শিক্ষা মন্ত্রী নেই যে,সে বঙ্গবন্ধুর মত বলবে আমার শিক্ষক সমাজ আজ অভুক্ত। ২০বছর হয়ে গেল ১০০০/-টাকা বাড়ীভাড়া পায়,২৫%ঈদ বোনাস পায়। আমি যদি শিক্ষাকে জাতীয় করন করতে না পারি,তাহলে ভালো ছাত্ররা শিক্ষকতা পেষায় আসবে না।কারন এটা তাদের মর্যাদার লড়াই।
মাননীয়শিক্ষা মন্ত্রীঃ
আপনি একবার ভেবে দেখুন, শিক্ষা জাতীয় করন হলে জাতি কতটা উপকৃত হয়।সেখানে শিক্ষকের শুধু সম্মান টুকু বৃদ্ধি পায়। এ বিষয় আপনার গবেষণা করতে হবে। আজ সচিব সাহেব বলেন, শতভাগ উৎসব ভাতা দিতে হলে অর্থমন্ত্রণালয়ের অনুমোদন লাগবে। সেটাতো লাগবেই।তা যদি শিক্ষকদের জানান তাহলে আপনার মর্যাদা বৃদ্ধি পায় না, সেটা কি ভাবে শিক্ষকদের দেয়া যায় সেই ব্যবস্থা করাই আপনার কাজ।
আমার মনে হয় সবাই গা বাচিয়ে চলার চেষ্টা করে। তা নাহলে মাননীয়প্রধানমন্ত্রীর দরবারে এই আর্জি জানালে আপনাকে ফিরিয়ে দিবে না এটা আমি হলফ করে বলতে পারি।
দেশের বেসরকারি শিক্ষা ব্যবস্থা সহ সকল শিক্ষা হবে এক এবং অভিন্ন।তা হলে বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠিত হবে। এই আশা স্বাধীনতার ৫০বছরেও।
ধন্যবাদ মাননীয় মন্ত্রী মনোযোগ দিয়ে লেখাটা পড়ার জন্য।
তাইজুল ইসলাম
অধ্যক্ষ
গুঠিয়া আইডিয়াল ডিগ্রি কলেজ, বরিশাল।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network