২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

গৌরনদীতে বেসরকারি হাসপাতালে অপচিকিৎসায় শিশু মৃত্যুর অভিযোগ

আপডেট: জুলাই ৫, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

গৌরনদী প্রতিনিধি :
দায়িত্বে অবহেলা ও কর্তব্যরত চিকিৎসকের অপচিকিৎসায় শিশু মৃত্যু, মিথ্যে আশ্বাস দিয়ে প্রতারনার মাধ্যমে রোগীর স্বজনদের কাছ অর্থ আদায় ও রোগীর স্বামীর কাছ থেকে জোরপুর্বক সাদা কাগজে স্বাক্ষর নেয়ার অভিযোগ উঠেছে বরিশালের গৌরনদী উপজেলার একটি বেসরকারী হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে।
উপজেলার ধানডোবা গ্রামের সবুজ ভূইয়া জানান, তার স্ত্রী ফরিদা বেগমের প্রসব বেদনা শুরু হলে পার্শ্ববর্তী বেজগাতী সুইজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে হাসপাতালের ইমার্জেন্সি বিভাগে দায়িত্বে থাকা ডিএমএফ চিকিৎসক শফিকুল ইসলাম নিজেই আলট্রাসনোগ্রামসহ বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করে গর্ভের বাচ্চা ও মা দু’জনেই সুস্থ আছে জানিয়ে দুই সপ্তাহ পর বাচ্চা প্রসব হবে জানিয়ে রোগীকে ব্যাথা উপশমের জন্য স্যালাইন প্রদান করেন। পরে রোগির প্রসব ব্যাথা বেড়ে গেলে স্যালাইনে ইনজেকশন পুশ করানো হয় এবং রোগিকে হাসপাতালে ভর্তি করে রাখার পরামর্শ দেন চিকিৎসক শফিকুল।
সোমবার সকালে গৃহবধু ফরিদা বেগমের শাশুড়ী অভিযোগ করে বলেন, স্যালাইনের মধ্যে ইনজেকশন পুশ করার কিছুক্ষণ পড়ে তার পুত্রবধু ফরিদার প্রসব ব্যাথা আরও বেড়ে যায়। এসময় হাসপাতালের নার্স-ডাক্তারদের ডাকাডাকি করলেও কেউ এগিয়ে আসেনি। ফলে অপচিকিৎসা ও অবহেলায় তার পুত্রবধু ফরিদার গর্ভের মধ্যেই বাচ্চা মারা যায়। পরে গত ২৫ (জুন) শুক্রবার সিজার করে গর্ভের মৃত বাচ্চা প্রসব করানো হয়। তিনি আরও জানান, এতোদিন ওই হাসপাতালে (সুইজ) তার পুত্রবধু চিকিৎসাধীন থাকার কারনে বিষয়টি কাউকে জানানো হয়নি। তবে রোগীর স্বজনরা হাসপাতালের বিল পরিশোধ না করার জন্য মিথ্যা ঘটনা সাজিয়েছে বলে জানান হাসপাতালের ম্যানেজার মাসুদ হোসেন।
এবিষয়ে গৌরনদী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সাইয়্যেদ মোঃ আমরুল্লাহ জানান, সুইজ হাসপাতালের বিরুদ্ধে পূর্বেও অনেক অভিযোগ পাওয়া গেছে। শিশু মৃত্যুর বিষয়টি তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network