৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

পটুয়াখালীতে পুলিশ নিয়োগে এসপির সংবাদ সম্মেলন

আপডেট: আগস্ট ২৫, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

পটুয়াখালী প্রতিনিধি:

পুলিশ কনস্টেবল নিয়োগ দুর্নীতি রোধে পটুয়াখালী পুলিশের পক্ষ থেকে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে পটুয়াখালী পুলিশ সুপার মোহাম্মদ শহীদুল্লাহ তার কার্যালয়ে এর আয়োজন করেন। এতে অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মাহফুজুর রহমান(অপরাধ ও প্রশাসন)অতিরিক্ত পুলিশ সুপার কলাপাড়া সার্কেল আহমেদ আলী,সিনিয়র সহকারী পুলিশ সুপার সাহেদ চৌধুরী,সহকারী পুলিশ সুপার মেরাজ এবং সকল থানার অফিসার ইনচার্জ অংশ নেন। আরও অংশ নেয় পটুয়াখালী প্রেসক্লাবের সাধারন সম্পাদক জালাল আহম্মেদসহ একাধিক মিডিয়া কর্মীরা।

 

সংবাদ সম্মেলনে এসপি বলেন-বিগত দিনে পুলিশ নিয়োগের ক্ষেত্রে একটি দালাল চক্র সক্রিয় হয়ে ওঠে। তারা বিভিন্ন কৌশলে প্রার্থীর কাছ থেকে অর্থ হাতিয়ে নেয়। ফলে একাধিক প্রার্থীর পরিবার এই ফাদে পা দিয়ে সর্বস্ব হারায়। যা নিয়ে বির্তকের দেখা দেয়। এবারে কনস্টেবল নিয়োগে কোন তদ্বীরে নয়,শতভাগ যোগ্যতায় চাকুরির সুযোগ করে দিয়েছেন বর্তমান পুলিশের আইজিপি ড. বেনজীর আহমেদ। বিগত দিনের বির্তক মাথায় রেখে ডিজিটালাইজ ও অত্যাধনিক পদ্ধতিতে এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে। চাইলেও কেউ তদ্বীর করে পুলিশে আসতে পারবেনা। প্রার্থীদের শতভাগ শারীরিক ও মানসিক দক্ষতায় স্পষ্ট হতে হবে। তা না হলে পুলিশি সেবার মান নিয়েও প্রশ্ন ওঠে। শীঘ্রই পুলিশ নিয়োগের নির্দেশনা আসবে। তাই প্রার্থীকে প্রস্তুত ও দালাল চক্রকে সর্তক করে দেয়া হলো।

 

সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসপি আরও বলেন-মোবাইল হলো চলমান যুগে একটি ভয়ঙ্কর অস্ত্র। অস্ত্র দিয়ে যেমনি দেশকে রক্ষাও করা যায়,তেমিন ক্ষতিও করা যায়। মোবাইলও এর অনুরুপ প্রযুক্তি। কিন্তু এই প্রযুক্তির অপব্যবহারে উপকারের থেকে মানুষ ক্ষতিগ্রস্থ্য হচ্ছে। বিশেষ করে আমাদের নতুন প্রজন্মকে ধংস করে দিচ্ছে এই মোবাইল। ক্রমশই স্কুল-কলেজ পড়ুয়া শিশু-কিশোর-কিশোরীরা মোবাইলে আসক্ত হয়ে মানসিক বিকাশে বাধাগ্রস্থ্য হচ্ছে। এটা রোধ করতে হলে পরিবারকে এগিয়ে আসতে হবে। তা না হলে আমরা বড় ক্ষতির সম্মখিন হবো। মিডিয়ার মাধ্যমে আমি সেই সকল উদাসিন পরিবারকে আহ্বান করছি তাদের সন্তানদের প্রতি খেয়াল রাখতে। কারন একটি শিশু একটি সম্পদ। মোবাইল দিয়ে জাতি ধংস না করে রক্ষা করি।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network