২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

একদিনের ব্যবধানে কুয়াকাটায় সৈকতে ফের ভেসে এলো মৃত ডলফিন

আপডেট: সেপ্টেম্বর ৯, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

কুয়াকাটা (পটুয়াখালী) প্রতিনিধি

কুয়াকাটায় একদিনের ব্যবধানে ফের ভেসে এসেছে ৬ ফুট দৈর্ঘ্যরে এক মৃত ইরাবতি ডলফিন। বৃহস্পতিবার সকাল দশটায় সৈকতের সানসেট পয়েন্টে ডলফিনটি দেখতে পায় স্থানীয়রা। পরে ডলফিন রক্ষা কমিটির সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করে বন বিভাগ ও মৎস্য বিভাগের কর্মকর্তাদের খবর দেয়।
ডলফিন রক্ষা কমিটির সদস্যরা জানান, প্রায় ৬ ফুট দৈর্ঘ্য ও ২ ফুট প্রস্থের ডলফিনটির মুখে ও পেটে আঘাতের চিহ্ন রয়েছে। জেলেদের জালে আঘাতপ্রাপ্ত হয়ে এ ডলফিনটির মৃত্যু হয়েছে। এর আগে গতকাল সকালে ৬ ফুট দৈর্ঘ্যরে একটি ও বিকালে ৪ ফুট দৈর্ঘ্যরে একটি মৃত ডলফিন ভেসে আসে। এনিয়ে এবছর সৈকতে ২০ টি মৃত ডলফিন ভেসে এসেছে। এভাবে ডলফিনের মৃত্যুতে উদ্বেগ প্রকাশ করেছেন তারা।
পটুয়াখালী জেলা বন বিভাগের কর্মকর্তা তারিকুল ইসলাম জানান, গতকাল মৃত ভেসে আসা ডলফিনের মৃত্যুর রহস্য উদঘাটনে স্যাম্পল সংগ্রহ করা হয়েছে। আজও মৃত ডলফিনের স্যাম্পল কালেকশন করে মাটিচাপা দিতে বলা হয়েছে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network