২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

বাকেরগঞ্জ উপজেলা ভূমি অফিসে চুরি, আলমারি ভেঙে কাগজপত্র তছনছ

আপডেট: অক্টোবর ১৯, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

বাকেরগঞ্জ প্রতিনিধি-
বাকেরগঞ্জ উপজেলা সহকারি কমিশনার ভূমির কার্যালয় ও ভরপাশা ইউনিয়ন ভূমি অফিসে চুরি সংঘঠিত হয়েছে। সোমবার (১৮অক্টোবর) রাতে চোরেরা উপজেলা ভূমি অফিসের পিছনের জানালার পুরাতন কাঠের ফ্রেম ভেঙে ভেতরে প্রবেশ করে আলমারি ভেঙে গুরুত্বপূণ কাগজপত্র, রেকর্ড, দাখিলা বহি ইত্যাদি তছনছ করে ফেলে রাখে। এসময় চোরেরা কিছু গুরুত্বপূণ কাগজপত্রও চুরি করে নিয়ে যায়। তবে কি পরিমাণ কাগজপত্র, রেকর্ড, দাখিলা চুরি হয়েছে সে বিষয়ে এখনো কিছু জানাননি সহকারি কমিশনার ভূমি আবুজর মোঃ ইজাজুল হক।

বাকেরগঞ্জ উপজেলা সহকারি কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটের কার্যালয়ে চুরির ঘটনাটি সোমবার দিবাগত রাতের যে কোন সময় ঘটেছে।

মঙ্গলবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেছেন অতিরিক্ত পুলিশ সুপার (বাকেরগঞ্জ সার্কেল) সুদীপ্ত সরকার ও বাকেরগঞ্জ থানার ওসি (তদন্ত) সত্যরঞ্জন খাসকেল। এ ঘটনায় উপজেলা নিবাহী কর্মকর্তা ও সহকারি কমিশনার ভূমির বক্তব্য জানতে চাইলে পরে দিবেন বলে জানান।

এদিকে ঘটনাস্থল পরিদর্শনকারি ওসি তদন্ত বলেন, আমরা কিছু সিসিটিভির ফুটেজ সংগ্রহ করেছি। তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

অতিরিক্ত পুলিশ সুপার (বাকেরগঞ্জ সার্কেল) সুদীপ্ত সরকার চুরি ঘটনার সত্যতা স্বীকার করেন। এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও তিনি জানান।

মাননীয় সংসদ সদস্য বেগম নাসরিন জাহান রতনা ভূমি অফিস চুরির ব্যাপারে সাংবাদিকদের বলেন, দূরের কারো সাহস নেই এভাবে চুরি সংঘঠিত করার। এ চুরিতে অফিসের নিজস্ব লোকজন জড়িত থাকার সম্ভাবনা রয়েছে। তিনি এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ইতিমধ্যেই বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসককে অবহিত করেছেন বলেও জানান।

বিশ্বস্ত সুত্র জানা গেছে, বাকেরগঞ্জ ভূমি অফিস প্রতিষ্ঠার পর কখনো কোন চুরি সংঘঠিত হয়নি। এই প্রথম ভূমি অফিসে দুর্ধর্ষ চুরি হয়েছে। ধারণা করা হচ্ছে, এ চুরির সাথে উপজেলা ভূমি অফিসের দুর্নীতিবাজ কর্মচারীরা জড়িত রয়েছে। যারা জালজালিয়াতির মাধ্যমে লাখ লাখ টাকা নিয়ে সরকারি জমি ও ব্যক্তিগত একজনের জমি অন্যজনের নামে ডিসিআর ও রেকর্ড করে দেয়। এ বিষয়ে বরিশাল বিভাগীয় কমিশনারের সুদৃষ্টি কামনা করছেন এলাকাবাসী।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network