২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

তিন ম্যাচই হারলো নিউজিল্যান্ড

আপডেট: নভেম্বর ২২, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

স্পোর্টস ডেস্কঃ

টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্যর্থতা ঝেরে ভারত নতুন উদ্যোমে যাত্রা শুরু করেছে। অন্তত নিউজিল্যান্ড সিরিজ তাই প্রমাণ করে। তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে ৭৩ রানের বড় জয় পেয়েছে রোহিত শর্মার দল। তাতে তিন ম্যাচের সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে কিউইরা।

সিরিজ জয়ের কাজটা ভারত আগের ম্যাচেই নিশ্চিত করেছিল। শুধু ইডেন গার্ডেনে লক্ষ্য ছিল হোয়াইটওয়াশের আনন্দটাকে বাড়তি রূপ দেওয়ার। তাতে সফলও হয়েছে কিউইদের ওপর পাহাড় সমান রানের বোঝা চাপিয়ে। টস জিতে ভারত ৭ উইকেটে করে ১৮৪ রান। ৩১ বলে সর্বোচ্চ ৫৬ রান করেন রোহিত শর্মা। এছাড়া আরেক ওপেনার ইশান কিষাণ ২১ বলে ২৯, মাঝে শ্রেয়াস আইয়ার ২০ বলে ২৫ ও ভেঙ্কটেশ আইয়ার ১৫ বলে ২০ রান করেছেন। শেষ দিকে হার্শাল প্যাটেলের ১১ বলে ১৮ ও দীপক চাহারের ৮ বলে ২১ রানের টর্নেডো ইনিংসের কল্যাণে ফুলে-ফেঁপে উঠে স্কোরবোর্ড। নিউজিল্যান্ডের হয়ে ২৭ রানে ৩ উইকেট নেন মিচেল স্যান্টনার।

জবাবে মার্টিন গাপটিলের ৩৬ বলে করা ৫১ রানের দারুণ ইনিংসকেও নিউজিল্যান্ড কাজে লাগাতে পারেনি। বাকিরা আসা-যাওয়ার খেলায় মেতে উঠায় ডাবল ফিগারে পৌঁছেছেন আর মাত্র দু’জন। টিম সেইফার্ট ১৮ বলে ১৭ ও লকি ফার্গুসন ৮ বলে ১৪ রান করেছেন। ব্যাটারদের ব্যর্থতায় ১৭.২ ওভারে ১১১ রানেই অলআউট হয়ে যায় নিউজিল্যান্ড।

৯ রানে ৩ উইকেট নিয়ে সেরা বোলার ছিলেন অক্ষর প্যাটেল। ম্যাচসেরাও হন তিনি। ২৬ রানে দুটি নেন হার্শাল প্যাটেল। একটি করে নিয়েছেন দীপক চাহার, যুজবেন্দ্র চাহাল ও ভেঙ্কেটেশ আইয়ার। তিন ম্যাচে ব্যাট হাতে দারুণ ফর্মে থাকা রোহিত হয়েছেন সিরিজসেরা।
সূএঃবাংলা ট্রিবিউন

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network