৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

জলবায়ুর প্রভাব মোকাবেলায় ৫০ কৃষককে প্রশিক্ষণ

আপডেট: নভেম্বর ২৬, ২০২২

  • ফেইসবুক শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥ জলবায়ুর পরিবর্তনের সাথে খাপ খাইয়ে কৃষি কাজ পরিচালন করার লক্ষে ৫০ কৃষককে প্রশিক্ষণ দিয়েছে ওয়েভ ফাউন্ডেশন। ইয়্যুথ ইন ক্লাইমেট এ্যকশন প্রোমোশন প্রকল্পের মাধ্যমে পটুয়াখালী সদর উপজেলার বদরপুর ইউনিয়নের যুব সংগঠনের সদস্যরা সামাজিক কাজের আংশ হিসাবে এই উদ্যোগ গ্রহন করে।

স্থানীয় কৃষকদের আধুনিক কৃষি কাজ এবং দুর্যোগ সহশীল কৃষি ব্যাবস্থার উপর একদিনে একটি প্রশিক্ষনের আয়োজন করে। প্রশিক্ষন পরিচালনা করেন উপজেলা সহকারী কৃষি কর্মকর্তা এষরাছুর রহমান এবং উপ সহকারী কৃষি কর্মকর্তা আব্দূল আউয়াল।

প্রশিক্ষণ শেষে কৃষকদের মধ্য থেকে ৩ জন বসতবাড়ির আঙ্গিনায় পারিবারিক পুষ্টি বাগানে প্রদর্শনি প্লোট করার জন্য আগ্রহ প্রকাশ করে এবং ২জন কৃষক জমিতে চার ফসল উৎপাদনরে জন্য প্রদশর্নি প্লোট করার আগ্রহ প্রকাশ করে।

উপজেলা কৃষি অধিদপ্তর কৃষকদের একাজে সার্বিক সহযোগিতা করার আশ^াস প্রদান করে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network