২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

ব্রাজিলের জয়ে মধ্য রাতে ববিতে উল্লাস

আপডেট: নভেম্বর ২৯, ২০২২

  • ফেইসবুক শেয়ার করুন

মেহেদী হাসান, বরিশাল বিশ্ববিদ্যালয়
পাঁচ বারের বিশ্বকাপ জয়ী দল ব্রাজিল। কাতার বিশ্বকাপ ফুটবলের গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে সুইজারল্যান্ডকে ১-০ গোলে হারিয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। গতকাল সোমবার দিবাগত রাতে খেলা শেষ হওয়ার পর বরিশাল বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস উল্লাসে মেতে ওঠেন ব্রাজিল-সমর্থকেরা।

খেলার দ্বিতীয় অর্ধের শেষের দিকে গোল করেন ক্যাসেমিরো। খেলায় বেশী অংশ বলের দখল ব্রাজিলের ছিলো।
বরিশাল বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু ও শেরে বাংলা হলে খেলা দেখার জন্য বড় পর্দার ব্যবস্থা ছিলো। যেটা হল প্রশাসন কতৃপক্ষ করেছিলো।অার সেখানেই মূলত খেলা উপভোগ করছিলো সকলে। এক পর্যায়ে খেলা শেষ হয়েছিল।

তারপর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বাধভাঙা উচ্ছ্বাস শুরু করেন। তাঁরা নাচ, গান, অানন্দ মিছিল করে ব্রাজিলের সর্মথকেরা।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থীর সাথে ব্রাজিলের খেলা নিয়ে কথা বললে এক পর্যায়ে তারা বলল যে
সুইজারল্যান্ডের সাথে খেলায় ব্রাজিল সমর্থকেরা নেইমারের না থাকার বিষয়ে একটু ভয় ভয় কাজ করছিলো।

এই বিশ্বকাপে ছোট দলগুলে তুলনামূলক অনেক ভালো খেলেছে। সেটা জাপান, সৌদি অারবের মত দেশের দিকে তাকলে বুঝতে পারি। তারা জার্মানি,অার্জেন্টিনার মত শক্তিশালী দলগুলোকে হারিয়েছে।
তবে ব্রাজিলের সাথে সেটা হয়নি। প্রথম ম্যাচে সার্বিয়াকে পারাজিত করছিল।গতকাল রাতেটাও ছিল ব্রাজিলের, জয় নিশ্চিত করে। অার এই জয়ের মধো দিয়ে ব্রাজিল নিশ্চত করলো দ্বিতীয় রাউন্ড।
বরিশাল বিশ্ববিদ্যালয়ের ব্রাজিলের সর্মথকেরা কাতার বিশ্বকাপে ব্রাজিলকে নিয়ে খুবই অাশাবাদ বক্ত করেছেন অার শিরোপা ব্রাজিলের হাতেই দেখতে চাই।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network