২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

‘নবীন আম উদ্যোক্তা’ ববির শিক্ষার্থী তামিম

আপডেট: মে ৩১, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

ফারহানা ইয়াসমিন
জোষ্ঠ্য মাস এলেই চারদিকে আম, কাঁঠালের রমরমা শুরু হয়ে যায়। এবারের জোষ্ঠ্য মাসকে প্রানবন্ত করার জন্য বরিশাল বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের মাস্টার্স শিক্ষার্থী (সেশন ২০২০-২১) শাহরুল ইসলাম তামিম শুরু করেছেন আমের ব্যবসা। তার বাড়ি মেহেরপুর উপজেলার আমঝুপি ইউনিয়নের চাঁদবিল গ্রামে। সকলেরই জানা আছে, মেহেরপুরে নানান জাতের আম বগান আছে। সেরকম তামিমদেরও আছে। তাদের নিজেস্ব কিছু আম বাগান আছে। একই সাথে কয়েকটি বাগান কিনেছেন। সেখান থেকে তিনি সর্বোচ্চ সাইজের এবং সুমিষ্ট আম সারাদেশে সরবরাহ করছেন।

গত ২৩ মে থেকে তিনি ক্যাম্পাসের সামনে স্টল দিয়ে আম বিক্রি করা শুরু করেন। স্টলটি ক্যাম্পাস সংলগ্ন কেন্দ্রীয় মসজিদের বিপরীত পাশ্বে। তার স্টলের নাম: মিজান- তামিম আম স্টোর। মিজান, তার হলের জুনিয়র। মূলত জুনিয়র এবং বন্ধুদের সহায়তায় তামিম আমের ব্যবসা শুরু করেন। তার কাছে আপাতত হিমসাগর আম পাওয়া যাচ্ছে। প্রতি কেজি ৭০-৭৫ টাকা। এত সুলভ মূল্যে এই আম বরিশালে পাওয়া প্রায় অসম্ভব। প্রতিদিনই ২০০-৩০০ কেজি আম বিক্রি করছেন তামিম।

তামিম জানিয়েছেন, সে অনেক ছোটবেলা থেকেই পারিবারিক ভাবে এই আম ব্যাবসার সাথে জড়িত । কিন্তু সে নিজে স্টল দিয়ে কখনো এরকমভাবে ব্যাবসা করে নি। এবারই প্রথম স্টল দিয়ে ব্যবসা শুরু করেন।

তামিম আরও জানিয়েছেন, একজন নবীন আম উদ্যোক্তা হিসাবে তার লাভ আলহামদুলিল্লাহ, সন্তোষজনক হচ্ছে।

উল্লেখ্য, ববির এই শিক্ষার্থী সারাদেশে কুরিয়ার যোগে আমের সরবরাহ করছেন।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network