২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

রোমে মহান বিজয় দিবস উপলক্ষ্যে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা।

আপডেট: ডিসেম্বর ১৯, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

ইতালি প্রতিনিধিঃ
মহান বিজয় দিবস উপলক্ষে শিশু ও কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করেছে বিজয় দিবস উদযাপন পরিষদ। বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) বিকেল ৩টা থেকে ৬ টা পর্যন্ত ইতালির রাজধানীর রোমের তোরপিনাতারায় একটি হল রুমে এই চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
শারমিন জাহান সূবর্ণা ও প্রিমা খানম এর যৌথ উপস্থাপনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত বৃহত্তর ঢাকা সমিতি ইতালির নব নির্বাচিত সাধারণ সম্পাদক, সাহাদাত হোসেন রনি,এবং বিচারক হিসেবে উপস্থিত ছিলেন হাবীব চৌধুরী ও উম্মে হানী প্রিন্স, তারেক হাসান নয়ন, অনন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিজয় দিবস উদযাপন পরিষদের আহ্বায়ক-রফিক আল মাহমুদ (নরসিংদী) সদস্য সচিব-আমিন লাল পুরী (নারায়ণগঞ্জ) সমন্বয়কারী-রবিন ঢালী (বিক্রমপুর) তত্ত্ববধান করেন -শাহিন বেপারী (মুন্সিগঞ্জ) এতে সার্বিক সহযোগীতা করেন ইসলাম মাহমুদুল (গাজীপুর) অতিথি বরণ করেন মীর লিটন (ঢাকা সিটি) পুরো আয়োজনে সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন বিল্লাল হোসেন,পৃষ্ঠপোষকতায় ছিলেন রফিকুল আলম সেলিম ও সিসিএলের চেয়ারম্যান (মোহাম্মদ মোক্তার হোসেন)
প্রধান অতিথি বক্তব্য বৃহত্তর ঢাকা সমিতির নবনির্বাচিত সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন রনি বলেন শিশুদের দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়ে তুলতে তাদের বাংলাদেশের ইতিহাস জানাতে হবে। তাদেরকে স্বাধীনতা সংগ্রামের ইতিহাস, মুক্তিযুদ্ধের কথা, আমাদের হাজার বছরের ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতির কথা জানাতে হবে। আগামী ১৬ ডিসেম্বর আমাদের মহান বিজয় দিবস। তাই এই কোমলমতী শিশুদের মধ্যে বিজয় দিবসের অনূভুতি জাগিয়ে তুলতে এই চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। ইতালি প্রবাসী নতুন প্রজন্মের মাঝে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরার আহ্বান জানিয়েছেন।
আয়োজিত এ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ সমিতি ইতালির সাবেক সভাপতি নূরে আলম সিদ্দিকী বাচ্চুসহ,সামাজিক ও রাজনৈতিক ব্যক্তিবর্গ সহ মহিলা সমাজ কল্যাণ সমিতির নেতৃবৃন্দ, এবং বৃহত্তর ঢাকার বিভিন্ন জেলার প্রতিনিধিরা এই চিত্রাংকন প্রতিযোগিতার অনুষ্ঠানে উপস্থিত করেন।
এসময় বৃহত্তর ঢাকা সমিতি সদ্য নব নির্বাচিত সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন রনিকে ইতালি মহিলা সমাজ কল্যাণ সমিতির পক্ষে থেকে সংবর্ধনা দেওয়া হয়।
পরে ১৯৭১ সালে সকল শহীদদের আত্মর মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়, অনুষ্ঠানের শেষে চিত্রাংকন প্রতিযোগিতায় অংশগ্রহণ করা বিজয়ই শিশুদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network