২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

১০ ভূয়া সাংবাদিক আটক

আপডেট: অক্টোবর ১৮, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

বরিশালের কীর্তনখোলা নদীতে মা ইলিশ শিকারে গিয়ে কোস্টগার্ডের হাতে ১০ জন ভূয়া সাংবাদিক আটক হয়েছেন। আজ শুক্রবার (১৮ অক্টোবর) বিকেল ৩টার দিকে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়েছে।

এসময় একটি ট্রলার ও ১০ হাজার মিটার কারেন্ট জাল এবং ২০ কেজি মা ইলিশ জব্দ করা হয়।

আটককৃতরা হচ্ছেন- ঝন্টু, হাসিব, ইমরান, রানা, আব্দুর রহমান, জহিরুল চৌধুরী, আরিফ হোসেন, মোর্শেদ আলী ইমন, হাফিজুর রহমান, রুহুল আমিন।

অভিযান পরিচালনাকারী ‘বগুড়া জাহাজ’র এলএমএ আবিদুল ইসলাম বলেন, এই চক্র প্রতিবছর কৌশলীপন্থা অবলম্বন করে মাছ ধরতো। এবার প্রশাসনের কড়া নজরদারিতে ব্যর্থ হয়ে খাঁচা বন্দি হয়েছে। কৌশল হিসেবে প্রত্যেকে ‘ক্রাইম রিপোর্টাস’ লেখা সম্ভলিত গেঞ্জি পরে মা ইলিশ নিধন করছিলো। এসময় কোস্টগার্ডের অভিযানে তাদের আটক করা হয়। তখন নিজেদেরকে ‘সাংবাদিক’ পরিচয় দিয়ে পার পাওয়ার ব্যর্থ চেস্টা করে।

তবে একজন ব্যক্তির কাছে বরিশাল থেকে প্রকাশিত একটি নামসর্বস্ব পত্রিকার আইডি কার্ড জব্দ করা হয়েছে। অন্যান্যরা ‘বিশ্ববার্তা’ পত্রিকার সাংবাদিক ও ‘ক্রাইম রিপোর্টাস’ এর সদস্য বলে পরিচয় দিয়েছেন।

এরিপোর্ট লেখা পর্যন্ত আটককৃতদের জেলা প্রশাসকের কার্যালয় নিয়ে যাওয়া হয়েছে। মোবাইলকোর্টের মাধ্যমে এদের সাজা দেয়া হবে বলে জানান সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা সঞ্জিব সন্যামত।

অভিযান পরিচালনাকালে মৎস্য কর্মকর্তা হিসেবে উপস্থিত ছিলেন বিমল চন্দ্র (ইলশা)।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network