২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

জীবনের আগে জীবিকা নয়, সড়ক দূর্ঘটনা আর নয়

আপডেট: অক্টোবর ২২, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

শামীম আহমেদ ॥

“জীবনের আগে জীবিকা নয়, সড়ক দূর্ঘটনা আর নয়” এই প্রতি পাদ্য নিয়ে বিভাগীয় শহর বরিশালে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভার প্রধান অতিথি জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমান বলেছেন, আমরা আন্দোলন-সংগ্রামের মাধ্যমে আর নিরাপদ সড়ক করতে চাই না।

এখন থেকে চালক-পথচারীদের মধ্যে সচেতনতা সৃষ্টি করে দূর্ঘটনা মুক্ত বরিশাল বিভাগকে নিরাপদ সড়ক গড়তে চাই। তিনি এসময় উপস্থিত পরিবহন চালক ও মালিক সমিতির সদস্যদেরকে বলেন চালকরা যেন কোন ভাবেই প্রতিযোগীতা গাড়ি না চালান। প্রতিযোগীতার কারনেই চালক ও যাত্রী সহ জান মাল সবই ধ্বংশ হচ্ছে তাই অনাকাংঙ্খিত প্রতিযোগীতা গাড়ী চালানো থেকে চালকদের সতর্ক হওয়ার আহবান জানান।

পাশাপাশি পরিবহন মালিক পক্ষ থেকে তাদের চালকদেরকে পাতিষ্ঠানিক প্রতিষ্ঠান থেকে দক্ষ প্রশিক্ষনের ব্যবস্থা করেন এক্ষেত্রে জেলা প্রশাসন ও বিআরটি’এ থেকে সহযোগীতা করার আশ্বাষ প্রদান করা হয়।

আজ মঙ্গলবার (২২ই) সাড়ে নয়টায় বরিশাল সার্কিট হাউজ ধানসিঁড়ি মিলনায়তন সভা কক্ষে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট রাজিব আহমেদের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির আসনে আরো বক্তব্য রাখেন উপ-পুলিশ কমিশনার (বিএমপি) ডিসি ট্রাফিক খাইরুল আলম,(পদন্নোত্তি) পুলিশ সুপার আব্দুর রাকিব,বরিশাল বিভাগীয় উপ-পরিচালক (ইঞ্জিঃ) বিআরটি’এ জিয়াউর রহমান,বরিশাল জেলা সড়ক ও জনপথ নির্বাহী প্রকৌশলী খন্দকার গোলাম মোস্তফা,বরিশাল বাস-মালিক গ্র“প সমিতি সভাপতি মাসরুক আহমেদ বাবলু,বরিশাল-পটুয়াখালী মিনিবাস মালিক সমিতির সভাপতি আজিজুর রহমান শাহিন,নথুল্লাবাত শ্রমীক ইউনিয়ন সাধারন সম্পাদক মোঃ ফরিদ হোসেন ও বরিশাল ট্রাক-লড়ি মালিক সমিতির সম্পাদক ইমান আলী শরীফ বাবুল প্রমুখ।

এসময় (ডিসি ট্রাফিক) উপ-পুলিশ কমিশনার খাইরুল আলম বলেন চালকরা নির্ধারিত গতিসিমা লংঘন, ওভার ¯িপ্রড সহ ওভারটেক করে গাড়ি না চালাবার জন্য চালকদের আরো বেশী সচেতন হওয়ার জন্য আহবান জানান।

সেই সাথে জেলার বিভিন্ন মহা সড়কের পাশে হাট-বাজার রয়েছে সেগুলো মুক্ত করার জন্য ডিসি ট্রাফিক জেলা প্রশাসকের সহযোগীতা কামনা করেন।

এর পূর্বে সকাল ১য়টায় নগরের অশ্বিনী কুমার টাউন হল চত্বর থেকে জেলা প্রশাসকের নেতৃত্বে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।
র‌্যালিটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সার্কিট হাউজ প্রাঙ্গনে গিয়ে শেষ করে র‌্যালিতে নগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ব্যান্ড পার্টি নিয়ে অংশ গ্রহন করে।

উল্লেখ্য চিত্র নায়ক ইলিয়াস কাঞ্চনের নিরাপদ সড়কের দাবীর আন্দোলনের প্রেক্ষিতে সরকার ২০১৭ সালের ৫ই জুন জাতীয় নিরাপদ সড়ক দিবস ঘোষনা করেন।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network