২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

ভোলায় রাজনৈতিক নেতার প্রভাবে দুই লঞ্চঘাটে ভিরতে পাচ্ছেনা একটি কোম্পানীর লঞ্চ

আপডেট: ডিসেম্বর ২, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥ ভোলার দৌলতখান ও হাকিমুদ্দিন লঞ্চঘাটে দীর্ঘদিন যাবত ঘাট দিতে দিচ্ছে না এমভি ফারহান-৩, ৪, ৫ ও ৬ লঞ্চগুলোকে। স্থানীয় উচ্ছৃঙ্খল যুবকদের কারণেই লঞ্চগুলো ঘাটে ভিড়তে পারছেনা বলে অভিযোগ পাওয়া গেছে। ফলে দুর্ভোগ পোহাতে হচ্ছে যাত্রীদের। দুর্ভোগের কারণে যাত্রীদের মাঝে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে। সূত্র জানায়, ঢাকা-হাতিয়া নৌপথের এমভি ফারহান-৩ ও এমভি ফারহান-৪ এবং ঢাকা-বেতুয়া নৌপথে এমভি ফারহান-৫ ও ফারহান-৬ লঞ্চগুলি দীর্ঘদিন যাবত উল্লেখিত নৌপথে চলাচল করে আসছিল। কিন্তু গত নভেম্বর মাসের ২৬ তারিখ থেকে একদল উচ্ছৃঙ্খল ও বিপথগামী যুবকের বাধার কারণে লঞ্চগুলো ঘাটে ভিড়াতে পারছে না সংশ্লিষ্ট লঞ্চ কর্তৃপক্ষ।

বাধা প্রদানকারী তরুণদের কাছে লঞ্চ ভিড়তে না দেওয়ার কারণ জানতে চাইলে তারা স্থানীয় প্রভাবশালী এক জনপ্রতিনিধির নাম নিয়ে বলেন, নির্দেশ আছে দৌলতখান ও হাকিমুদ্দিন লঞ্চঘাটে এমভি ফারহান-৩, ৪, ৫ ও ৬ লঞ্চগুলি ঘাট ধরতে পারবেনা। আমরা তার নির্দেশ পালন করছি মাত্র।

পর্যবেক্ষক মহলের অবিমত, কোন জনপ্রতিনিধি এমনভাবে জনদুর্ভোগ সৃষ্টি করতে পারেন না। জনপ্রতিনিধিরাই যদি জনগণকে দুর্ভোগে ফেলেন তাহলে তিনি জনপ্রতিনিধি হয়ে জনসেবা করবেন কিভাবে?

এ ব্যাপারে দৌলতখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, লঞ্চ ভিড়তে না দেয়ার সঙ্গত কোন কারণ আমার জানা নাই। জেনে জানাতে পারবো। এ ব্যাপারে বোরহানউদ্দিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, বিষয়টি আমি অবগত আছি। এলাকায় স্থানীয়ভাবে এ বিষয়টি নিয়ে পরিস্থিতি স্বভাবিক নয়। তবে এলাকাবাসীর সাথে আলোচনার মাধ্যমে দ্রুত এ সমস্যার সমাধান করা হবে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network