২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

আপনি জানেন কিভাবে ব্যবহার করবেন গুগল ম্যাপস

আপডেট: জানুয়ারি ১০, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

গুগলের ম্যাপস ব্যবহার আমাদের সবারই জানা প্রয়োজন। কারণ আপনার গাড়ির গতি ও গতিসীমা ছাড়িয়ে গেলে আপনাকে সতর্কও করতে পারে গুগল ম্যাপস। সম্প্রতি ‘স্পিডোমিটার’ নামে এই সুবিধা যুক্ত করা হয়েছে গুগল ম্যাপস অ্যাপে। এমনকি গাড়ির স্পিডোমিটারটি যদি ত্রুটিপূর্ণ বা ভেঙে গিয়ে থাকে, তবু আপনি এ সুবিধার মাধ্যমে এই তথ্যগুলো জানতে পারবেন।

যেভাবে চালু করবেন-

নতুন সুবিধাটি চালু করতে আপনার ফোনে গুগল ম্যাপসের সর্বশেষ সংস্করণ ইনস্টল করতে হবে। এ ছাড়া সক্রিয় ইন্টারনেট সংযোগ এবং জিপিএস সেবা চালু থাকতে হবে।

১. আপনার ফোনের গুগল ম্যাপস অ্যাপটি চালু করুন এবং সেটিংসে যান।

২. নেভিগেশন সেটিংস অংশে স্পিডোমিটার অপশন চালু করুন।

৩. এবার সুবিধাটি চালু করতে গুগল ম্যাপসে যান এবং ওপরের বাঁ পাশের কোনার তিন বিন্দু আইকনে আলতো চাপুন।

৪. এখানে নিচের দিকে সেটিংসে যান।

৫. নেভিগেশন সেটিংস বিভাগের ভেতর স্পিডোমিটার সুবিধাটি লুকানো রয়েছে, নেভিগেশন সেটিংস অপশনে আলতো চাপুন।

৬. নেভিগেশন সেটিংসে স্পিডোমিটার অপশনটি খুঁজে নিয়ে তা চালু করে দিন।

৭. এখন হোম স্ক্রিনে ফিরে যান এবং নেভিগেশন মোডে ম্যাপস ব্যবহার করুন।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network