২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

সিআরপির বিভাগীয় কেন্দ্র উদ্বোধন করলেন মেয়র সাদিক ও জাপানের রাষ্ট্রদূত

আপডেট: মার্চ ৯, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন
  • নিজস্ব প্রতিবেদক

পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্রে (সিআরপি) চিকিৎসা সেবা নিচ্ছি ১৬শ প্রতিবন্ধী।

২০১৩ সালে সিআরপি বরিশালে কার্যাক্রম শুরুর সময় ৫শ রোগী নিয়ে তারা কাজ শুরু করে।

কিন্তু এখন ১৬শ প্রতিবন্ধিকে তারা সেবা ও পুর্ণবাসন করছে।

এসব রোগী ও শারীরিক প্রতিবন্ধীদের চিকিৎসা ও পূনর্বাসন সেবার মাধ্যমে কর্মজীবী নাগরিক হিসেবে গড়ে তুলতে বরিশালে সেকনেক ওয়েলফেয়ার ট্রাস্ট বিল্ডিং’র উদ্বোধন করা হয়েছে।

সোমবার কারসা ফাউন্ডেশন কেন্দ্র নামের ওই ভবন উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।

এসময় বিশেষ অতিথি ছিলেন জাপানি রাষ্ট্রদূত ইতো নাওকি, আইসিআরসির হেড অফ ডেলিগেশন পিঁয়েরে ডরবে, বানারীপাড়ার সাবেক এমপি মনিরুল ইসলাম মনি প্রমুখ।

বক্তারা বলেন, নবনির্মিত তিন তলা বিশিষ্ট এই ভবনটি থেকে প্রতিবন্ধীরা ফিজিওথেরাপি, অকুপেশনাল থেরাপি, ¯পীচ ও ল্যাক্সগুয়েজ থেরাপি এবং শিশু চিকিৎসা সেবার পাশাপাশি প্রস্থেটিক্স ও অর্থোটিক্স সেবার মাধ্যমে প্রয়োজনীয় পুনর্বাসন সেবা গ্রহণ করতে পারবে।

এছাড়াও এই সেবার আওতায় সিআরপি বরিশাল অঞ্চলের অঙ্গহীন ব্যক্তিদের কৃত্রিম অঙ্গ এবং প্রতিবন্ধী ব্যক্তিদের সহায়ক সামগ্রী প্রদান করবে।

ফলে দুর্ঘটনা বা শারীরিক প্রতিবন্ধিতার শিকার ব্যক্তিরা চলাচলের শক্তি ফিরে পাবে এবং স্বাবলম্বী হিসেবে সমাজে সম্মানের সাথে জীবনযাপন করতে সক্ষম হবে।

ট্রাস্ট ফর দ্যা রিহ্যাবিলিটেশন (টিআরপি) এর চেয়ারম্যান মুহাম্মদ সাইদুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিআরপির প্রতিষ্ঠাতা ভ্যালেরি টেইলর, কারসা ফাউন্ডেশনের সিওদে দস্তাগির, সেকন্যাক ওয়েলফেয়ার ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক রেজাউল কবির, সিআরপির সেন্টাল ম্যানেজার রুবিনা আক্তার প্রমুখ।
সিআরপির একীভূত বিদ্যালয়ের শিক্ষার্থীদের সাংস্কৃতিক পরিবেশনার মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা হয়।

অনুষ্ঠানে পর্যায় সিআরপির কার্যক্রম নিয়ে প্রতিবেদন ও অতিথিদের বক্তব্য প্রদান শেষে সকল অতিথিরা তিনটি ভিন্ন ভিন্ন নাম ফলক উদ্বোধন করেন।

অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন ।

ও উক্ত অনুষ্ঠানে যোগদান করেন।

এছাড়াও সদস্যবৃন্দ, সদস্যবৃন্দ, টিআরপির সদস্যবৃন্দ, স্থানীয় ব্যক্তিবর্গ এবং চিকিৎসারত রোগীরাও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network