২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

বাবুগঞ্জে ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন’র উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার ড. অমিতাভ সরকার

আপডেট: অক্টোবর ৪, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

বাবুগঞ্জ প্রতিনিধিঃ বরিশালের বাবুগঞ্জে ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন’র উদ্বোধন করা হয়েছে। রবিবার সকাল ৯ টায় বাবুগঞ্জের মানিককাঠী কমিউনিটি ক্লিনিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স’র আয়োজনে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন করা হয়।

বরিশাল বিভাগীয় পরিচালক(স্বাস্থ্য) ডাঃ বাসুদেব কুমার দাস’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উক্ত ক্যাম্পেইনে শিশুদের ‘এ’ প্লাস ক্যাপসুল মুখে দিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন বরিশাল বিভাগীয় কমিশনার ড.অমিতাভ সরকার।

এ সময় তিনি বলেন করোনা মহামারী চলাকালীন স্বাস্থ্যবিধি মেনে বাবুগঞ্জ উপজেলার ০৬ মাস বয়স থেকে ৫৯ মাস পর্যন্ত বয়সী সকল শিশুদের “এ” ভিটামিন ক্যাপসুল খাওয়ানোর সর্বাত্মক সচেতনতার প্রচার নিশ্চিত করা উচিৎ এবং এ প্রচেষ্টার সার্থক বাস্তবায়ন করার জন্য সংশ্লিষ্ট সকলকে একযোগে কাজ করতে হবে। যাতে করে আগামীর প্রতিটি মানুষই সুস্থ্য, সবল ও নিরাপদ জীবন যাপনে সক্ষম হয়ে সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণ নিশ্চিত করবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিবার পরিকল্পনা বিভাগের পরিচালক(যুগ্ম-সচিব)এম. ডি. আব্দুস সালাম, বাবুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আমীনুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সুবাস সরকার, ইউনিসেফ’র বরিশাল বিভাগীয় পরিচালক এ. এইচ. তৌফিক আহমেদ প্রমূখ।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সুবাস সরকার বলেন ৬ থেকে ১২ মাস বয়সের শিশুদের নীল রঙ ও এক থেকে পাঁচ বছর বয়সের শিশুদের লাল রঙের ক্যাপসুল ৪ অক্টোবর ২০২০ থেকে ১৭ অক্টোবর ২০২০ পর্যন্ত খাওয়ানো হবে। ৬ মাসের কম এবং ৫ বছরের বেশি বয়সী কোন শিশু অসুস্থ্য থাকলে তাকে ক্যাপসুল খাওয়ানো যাবে না।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network