৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

মুখের সৌন্দর্য ধরে রাখতে কি কি করবেন?

আপডেট: নভেম্বর ৩, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

মুখের সৌন্দর্য ধরে রাখতে নারীরা কত কিনা করেন। কেউ দামি ক্রিম কিনছেন, কেউ স্পা বা পার্লারে ছুটছেন। তবে রিডার্স ডাইজেস্ট পত্রিকা বলছে, স্পা বা পার্লারে গিয়ে টাকা ও সময় নষ্ট করার কোনো প্রয়োজন নেই। আপনার মুখের ত্বকের যত্নের সব উপকরণ আছে রান্নাঘর ও ফ্রিজে।

১. কলা: কলা দিয়ে তৈরি মাস্ক ত্বককে আর্দ্র রাখবে। একটি মাঝারি আকৃতির কলা চটকে নিন। এরপর আলতোভাবে মুখে ও ঘাড়ে মাখুন। ১০ থেকে ২০ মিনিট রাখুন। এরপর ঠাণ্ডা পানিতে ধুয়ে ফেলুন

২. লেবু: একটি আস্ত লেবুর রস নিন। তাতে এক কাপের চার ভাগের এক ভাল অলিভ অয়েল মেশান। মিশ্রণটি মুখে মাখুন। মিনিট দশেক রেখে ধুয়ে ফেলুন।

৩. ভিনেগার: ত্বকের টোনার হিসাবে ভিনেগারের ব্যবহার সেই হেলেন অফ ট্রয়ের সময়কাল থেকে। এক টেবিল চামচ আপেল সিডার ভিনেগার দুই কাপ পানির সঙ্গে মেশান। এরপর সেই পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন আপনার ত্বক পরিষ্কার এবং আঁটসাঁট হবে।

৪. দুধ: এক কাপের চার ভাগের এক ভাগ গুড়ো দুধের সঙ্গে পানি মিশিয়ে একটি পেস্ট তৈরি করুন। এরপর গোটা মুখমণ্ডলে মাখুন এবং শুকানো পর্যন্ত অপেক্ষা করুন। এরপর গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। আপনার মুখ উজ্জ্বল দেখাবে।

৫. ওটমিল: মুখের সৌন্দর্য রক্ষায় ওটমিলের তৈরি মাস্ক বড় ধরনের ভূমিকা রাখবে। আধা কাপ গরম পানি ও এক কাপের তিন ভাগের এক ভাগ ওটমিল একসঙ্গে মেশান। এরপর দুই টেবিল চামচ দই, দুই টেবিল চামচ মধু এবং একটি ডিমের সাদা অংশ মেশান। এরপর মুখে মাখুন মিশ্রণটি এবং ১০ থেকে ১৫ মিনিট রাখুন। এরপর গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন।

৬. মেয়োনিজ: ফ্রিজ থেকে বের করুন ডিম দিয়ে তৈরি মেয়োনেজ। আলতোভাবে মুখে মাখুন। ঘড়ি ধরে ২০ মিনিট রাখুন। এরপর ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। আপনার মুখ পরিষ্কার ও মসৃণ হবে।

৭. দই: এক চা চামচ দই একটি পাত্রে ঢালুন। তাতে এক টুকরো কমলালেবুর রস এবং এক চা চামচ অ্যালোভেরার রস মেশান। মিশ্রণটি মুখে মাখার পর পাঁচ মিনিট রাখুন। এরপর ধুয়ে ফেলুন।

৮. ডিম: ফ্রিজ থেকে ডিম বের করুন। ত্বক যদি শুষ্ক হয় তাহলে ডিমের কুসুম আলাদা করে তা বিট করুন। ত্বক আর্দ্র হলে ডিমের সাদা অংশ নিন এবং তাতে লেবুর রস বা মধু যোগ করতে পারেন। আর সাধারণ ত্বকের জন্য পুরো ডিমই নিন। এরপর বিট করে তা মুখে মাখুন। ৩০ মিনিট অপেক্ষা করার পর ধুয়ে ফেলুন। সবাই আপনার নতুন চেহারা পছন্দ করবে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network