৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

যে শহরের মেয়র কুকুর

আপডেট: নভেম্বর ৯, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

প্রেসিডেন্ট নির্বাচনে ফল ঘোষণার অপেক্ষায় মার্কিনিরা। চরম অনিশ্চয়তা ও শঙ্কা কাজ করছে ডেমোক্র্যাট ও রিপাবলিকান শিবিরে। বিভিন্ন শহরে চলছে বিক্ষোভও।

এত কিছুর পরও ঘটে চলেছে মজার কিছু ঘটনা। দেশটির কেন্টাকির একটি শহরের মেয়র ঘোষণা করা হয়েছে এক কুকুরকে।

এর নাম উইলবার। বয়স ৬ বছর। এটি একটি ফ্রেঞ্চ বুলডগ। আগামী চার বছরের জন্য মেয়র হয়েছে সে।

এই কুকুরটিকে কেন্টাকি অঙ্গরাজ্যের র‌্যাবিট হ্যাশ শহরের মেয়র পদে নির্বাচিত করা হয়েছে।

উইলবারের মুখপাত্র অর্থাৎ তার মালিক এমি নোল্যান্ড এনবিসিকে জানান, পাঁচশর কম অধিবাসীর ছোট্ট এই শহরে কখনই কোনো মানুষকে মেয়র পদে বসানো হয়নি। ১৯৯০ সাল থেকে এই চল সেখানে।

সে সময় একজন স্থানীয় বাসিন্দা ১৯৯০-এর দশকে প্রস্তাব করেন যে, সেখানে ইতিহাস চর্চা করে যে সমিতি তার অর্থ সংগ্রহের জন্য মানুষ নয় কোনো প্রাণীকে মেয়র নির্বাচিত করা হোক।

আর তখন থেকেই এ রীতি চলে আসছে।

১৯৯০ সালে র‌্যাবিট হ্যাশ শহরে প্রথম যে কুকুরটি মেয়র নির্বাচিত হয় তার নাম গুফি। এর পর ৫ বার ওই শহরে কুকুরের নেতৃত্বকে বরণ করা হয়েছে।

এমি নোল্যান্ড জানান, উইলবার নাকি তার নতুন দায়িত্বকে বেশ গুরুত্বের সঙ্গে নিয়েছে।

তথ্যসূত্র: বিবিসি।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network