২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

চরফ্যাশনে সামুদ্রিক মাছধরার ট্রলার আটক, সুপারিশে নাম মাত্র নিলাম!

আপডেট: জুলাই ১৮, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

চরফ্যাশন (ভোলা) প্রতিনিধিঃ নিষেধাজ্ঞা অমান্য করে সমুদ্রে মাছ শিকার করায় চরফ্যাশন উপজেলার চরমানিকা কোস্টগার্ড রবিবার (১৮জুলাই) বিকেলে অভিযান চালিয়ে বিপুল পরিমান সামুদ্রিক মাছসহ দুটি ট্রলার আটক করেন।
এসময় মেরিন ফিসারিজ অফিসার সাইদুর রহমান আটককৃত ট্রলার এফবি মাহিম- ১ এর ২২ হাজার টাকা জরিমানা, মাছ ২৫ হাজার টাকা মূল্য নির্ধারণ করে ট্রলার মালিককে নিলাম দেন এবং এফবি নুপুর ট্রলারের ২০ হাজার টাকা জরিমানা, মাছ ১০ হাজার টাকা নির্ধারণ করে ট্রলার মালিককে নিলাম দেন।
স্থানীয়রা জানান- ট্রলার দুটিতে প্রায় দুই লাখ টাকার মাছ থাকলেও নাম মাত্র মূল্যে মাছ নিলাম দেয়া হয়েছে এবং ট্রলারের নুণ্যতম জরিমানা করা হয়েছে। এতে সরকার রাজস্ব কম পেয়েছে বলেও প্রশ্ন উঠেছে।
এ প্রসঙ্গে মেরিন ফিসারিজ অফিসার সাইদুর রহমান বলেন অনেকের সুপারিশ ছিল এবং উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মারুফ হোসেন নিনারের নির্দেশে এমূল্য নির্ধারণ করা হয়েছে।
উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মারুফ হোসেন মিনার বলেন- অনেকের সুপারিশ রক্ষা করতে কিছুটা ছাড় দিতে হয়।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network