৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

ডেল্টা ভেরিয়েন্টের ভয়ে আতঙ্কে যুক্তরাষ্ট্র

আপডেট: আগস্ট ১০, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

ডেস্ক রিপোর্ট:
করোনার অতিসংক্রামক ডেলটা ভ্যারিয়েন্ট দ্রুত বিস্তার লাভ করায় যুক্তরাষ্ট্রে নতুন আক্রান্তের সংখ্যা বাড়ছে এবং ছয় মাসের মধ্যে সর্বোচ্চ সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি হয়েছে।

সোমবার আরকানসাস অঙ্গরাজ্যে নিবিড় পরিচর্যা কেন্দ্রগুলোর (আইসিইউ) মাত্র আটটি শয্যা খালি ছিল বলে জানিয়েছেন অঙ্গরাজ্যটির গভর্নর এশা হাচিনসন।

টিকাদানের হার কম হওয়ার কারণে দক্ষিণাঞ্চলীয় অনেক অঙ্গরাজ্যসহ যুক্তরাষ্ট্রের বহু জায়গায় করোনাভাইরাসের ডেলটা ধরনটি ছড়িয়ে পড়ছে।

বার্তা সংস্থা রয়টার্সের টালি অনুযায়ী, গত তিন দিনে দেশটিতে নতুন আক্রান্তের সংখ্যা গড়ে এক লাখ করে ছিল, যা গত সপ্তাহের চেয়ে ৩৫ শতাংশ বেশি। জনসংখ্যার ভিত্তিতে গত সপ্তাহে সবচেয়ে বেশি রোগী শনাক্ত হয়েছে লুইজিয়ানা, ফ্লোরিডা ও আরকানসাসে।

গত সপ্তাহে যুক্তরাষ্ট্রজুড়ে হাসপাতালে ভর্তি হওয়া রোগীর সংখ্যা ৪০ শতাংশ ও মৃত্যুর সংখ্যা ১৮ শতাংশ বেড়েছে।

আরকানসাসের গভর্নর হাচিনসন টুইটারে বলেছেন, ‘আমরা একদিনে হাসপাতালে ভর্তি হওয়া রোগীর সংখ্যা সবচেয়ে বেশি বাড়তে দেখেছি আর এটি কোভিড নিয়ে হাসপাতালে ভর্তি হওয়া আগের সর্বোচ্চ সংখ্যাকে আড়াল করে দিয়েছে। এখন এ রাজ্যে মাত্র আটটি আইসিইউ শয্যা খালি আছে।’

রিপাবলিকান এই গভর্নর আরকানসাসের বাসিন্দাদের মহামারি প্রতিরোধে টিকা নেওয়ার আহ্বান জানিয়েছেন।

আরকানসাসের প্রতিবেশী অঙ্গরাজ্য টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবট সোমবার জানিয়েছেন, তিনি টেক্সাসে ক্লিনিকের সংখ্যা বৃদ্ধি করতে পারেন যেখানে কোভিড রোগীরা অ্যান্টিবডির ওষুধ পাবেন।

রোববার ফ্লোরিডায় দৈনিক শনাক্তের রেকর্ড হয়েছে। যুক্তরাষ্ট্রের সেন্টারস ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের (সিডিসি) তথ্য অনুযায়ী, এদিন রাজ্যটিতে ২৮ হাজার ৩১৭ জন নতুন রোগী শনাক্ত হয়েছে।

রয়টার্সের বিশ্লেষণ অনুযায়ী, টানা আট দিন ধরে ফ্লোরিডায় রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি হয়েছে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network