৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

বরিশাল বিশ^বিদ্যালয়ে জাতীয় শোক দিবস পালিত

আপডেট: আগস্ট ১৫, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল বিশ^বিদ্যালয়ে পালিত হয়েছে মহান স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৬ তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২১। দিবসটি উপলক্ষে বরিশাল বিশ^বিদ্যালয়ে দিনব্যাপী নানা কর্মসূচি গ্রহণ করা হয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ আগস্ট শহীদদের রুহের মাগফিরাত কামনায় প্রত্যুষে পবিত্র কুরআন শরীফ খতমের মাধ্যমে দিবসের কার্যক্রম শুরু হয়। এরপর সকাল ১০টায় বিশ^বিদ্যালয় প্রাঙ্গনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে বিনম্র শ্রদ্ধা নিবেদন করেন ববি উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন এর নেতৃত্বে বিশ^বিদ্যালয় প্রশাসন। এসময় ববি শিক্ষক সমিতির সভাপতি, সাধারন সম্পাদক, প্রক্টর, প্রভোস্ট, বিভাগীয় প্রধান, শিক্ষকমন্ডলী, দপ্তর প্রধান, অফিসার্স এসোসিয়েশনসহ অন্যান্য সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
উপস্থিত সকলে দাড়িয়ে ১ মিনিট নিরবতা পালন করেন। উপাচার্য মহোদয়ের পুষ্পস্তবক অর্পণের পরপরই বরিশাল বিশ^বিদ্যালয় শিক্ষক সমিতি, অফিসার্স এসোসিয়েশন, গ্রেড ১১-১৬ ও গ্রেড ১৭-২০ কল্যান পরিষদ, বঙ্গবন্ধু হল, শেখ হাসিনা হল, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব হল, শেরে বাংলা হল, ববিতে কর্মরত বীর মুক্তিযোদ্ধাদের সন্তানদের সংগঠন উত্তরাধিকার এবং বিশ^বিদ্যালয় ছাত্রলীগ পুষ্পস্তবক অর্পণে অংশ নেয় । সকাল ১০.৩০ টায় জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত বৃক্ষরোপন কর্মসূচিতে অংশ নেন উপাচার্য মহোদয়সহ অন্যান্যরা। এরপর বাঁধন বরিশাল বিশ^বিদ্যালয় ইউনিটের উদ্যোগে কোভিড ১৯ আক্রান্তদের বিনামূল্যে অক্সিজেন সেবা প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন উপাচার্য মহোদয়। এছাড়াও জাতীয় শোক দিবস উপলক্ষে বিশ^বিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়া এবং মন্দিরে বিশেষ প্রার্থনা সভাও অনুষ্ঠিত হয়। বিকাল ৪ টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৬ তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২১ উপলক্ষে এক ওয়েবিনারের আয়োজন করা হয়। উক্ত ওয়েবিনারে প্রধান অতিথি হিসেবে যুক্ত থাকবেন বাংলাদেশ জাতীয় সংসদের মাননীয় স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী। জুম প্লাটফর্মে অনুষ্ঠিতব্য ওয়েবিনারটি বিশ^বিদ্যালয়ের ফেসবুক পেজ (https://www.facebook.com/buniv) থেকে সরাসরি সম্প্রচারিত হবে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network