২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

প্রথম বাংলাদেশি হিসেবে যে রেকর্ডের সামনে মাহমুদউল্লাহ

আপডেট: সেপ্টেম্বর ৫, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

অধিনায়কত্বের দিক দিয়ে টি-টোয়েন্টি ফরম্যাটে জয়ের হিসেবে মাশরাফী বিন মোর্ত্তজাকে আগেই টপকে গেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। এবার দেশের হয়ে এই ফরম্যাটে প্রথম শততম ম্যাচ খেলার দ্বারপ্রান্তে তিনি।
আজ (৫ সেপ্টেম্বর) নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচ খেললেই এ রেকর্ড গড়বেন রিয়াদ। আন্তর্জাতিক ক্রিকেটের সংক্ষিপ্ত এই ফরম্যাটে এর আগে একশর বেশী ম্যাচ খেলেছেন বিশ্বের আর মাত্র ৭ ক্রিকেটার।

সংক্ষিপ্ত ফরম্যাটে অধিনায়ক হিসেবে মাশরাফি ২৮ ম্যাচে নেতৃত্ব দিয়ে জয় পেয়েছেন ১০টি। অপরদিকে মাহমুদুল্লাহ এখন পর্যন্ত ২৪ ম্যাচে নেতৃত্ব দিয়ে জয় পেয়েছেন ১২টি। এছাড়াও ২৩ ম্যাচে নেতৃত্ব দিয়ে ৮টি জয় পেয়েছিলেন মুশফিকুর রহিম ও ২১ ম্যাচে নেতৃত্ব দিয়ে ৭টি জয়ের স্বাদ পেয়েছেন সাকিব আল হাসান।

২০০৭ সালে কেনিয়ার বিপক্ষে টি-টোয়েন্টিতে অভিষেক হয়েছিলো এই অধিনায়কের। ৯৯ ম্যাচ খেলে ব্যাট হাতে ৫ ফিফটিতে করেছেন ১৭০১ রান। বোলিংয়ের হাতটাও মন্দ নয় রিয়াদের। ডানহাতি অফস্পিনে নিয়েছেন ৩২টি উইকেট।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network