২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

৪০ হাজার টাকায় বিক্রি হলো কোটি টাকার সরকারি স্কুলটি

আপডেট: সেপ্টেম্বর ৮, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

ডেস্ক রিপোর্ট:
ভোলার দৌলতখানের হাজিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ওই ভবনটি নির্মাণ হয়েছিল বছরখানেক আগে। তিনতলা স্থাপনা তৈরিতে ব্যয় হয়েছিল এক কোটি ৩৭ লাখ টাকা। সম্প্রতি নিলাম ডেকে মাত্র ৪০ হাজার টাকায় স্কুলটি বেঁচে দিয়েছে উপজেলা শিক্ষা অফিস। স্থানীয় এক শিশুর ভাষ্যে, এই চরে নেই কোনো মানুষজন, তবু বানানো হয়েছিল স্কুলটি।

স্থানীয়রা বলছেন, হাজীপুর এলাকাটি চরাঞ্চল এবং ভাঙন কবলিত। এর আগেও সেখানে গুচ্ছগ্রামের ৪২০টি ঘর, সাইক্লোন শেল্টার, ব্রিজ-কালভার্ট, সড়কসহ শত কোটি টাকার নানা স্থাপনা একের পর এক নদীতে বিলীন হয়েছে। তবুও সেখানেই স্কুলভবন নির্মাণ নিয়ে জনমনে দেখা দিয়েছে নানা প্রশ্ন। তারা বলছেন, এসব চরে কোটি কোটি টাকা বিনিয়োগ করার আগে সমীক্ষা করে দেখা উচিত, তা উপযোগী কিনা।

দৌলতখান উপজেলা শিক্ষা অফিসার মো. হোসেন সব দায় এলজিইডির ওপর চাপিয়ে বলেন, এখানে স্কুল করার জন্য সাইট সিলেকশন করেছ তারা, প্রাক্কলন করেছে তারা, সবকিছু করেছে তারাই, তাই তারাই বলতে পারবে এখানে কেন বানানো হয়েছে স্কুলটি।

তবে এ নিয়ে ক্যামেরার সামনে মুখ খুলতে রাজি হননি এলজিইডিসহ প্রশাসনের কোনো কর্মকর্তা।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network