২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

সংসদে এমপিদের তোপের মুখে স্বাস্থ্যমন্ত্রী

আপডেট: সেপ্টেম্বর ১৬, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

ডেস্ক রিপোর্ট:
স্বাস্থ্য খাতের অনিয়ম-দুর্নীতি নিয়ে আবারো এমপিদের তোপের মুখে পড়লেন স্বাস্থ্যমন্ত্রী। সংসদ অধিবেশনে বিএনপি ও জাতীয় পার্টির সংসদ সদস্যরা, চিকিৎসকদের রাজনীতি করা নিয়েও প্রশ্ন তোলেন। জবাবে স্বাস্থ্যমন্ত্রী বলেন, এ ধরনের সমালোচনা তাকে আরো শক্তিশালী করে। এসময়, দেশে শিগগিরই করোনা টিকা উৎপাদন হবে বলেও আশ্বস্থ করেন মন্ত্রী।

চিকিৎসক, চিকিৎসা সেবা ও বেসরকারি হাসপাতাল নিয়ে সংসদে কঠোর সমালোচনা করেন জাতীয় পার্টি ও বিএনপির সংসদ সদস্যরা। আজ বুধবার জাতীয় সংসদে বিল পাসের আলোচনায় অংশ নিয়ে তারা স্বাস্থ্য খাত ও স্বাস্থ্যমন্ত্রীর সমালোচনা করেন।

চিকিৎসকদের রাজনীতির করার অধিকার নিয়েও প্রশ্ন তোলেন তারা। এসময় অভিযোগ ওঠে, চিকিৎসার বিল দিতে না পারায় বেসরকারি হাসপাতালগুলোতে রোগী আটকে রাখাও হচ্ছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের আনা বিলের ওপরে আলোচনায় এসব সমালোচনা করেন এমপিরা।

এসব অভিযোগের জবাবে চিকিৎসকদের পক্ষে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, দেশের নাগরিক হিসেবে রাজনীতি করার অধিকার সবার রয়েছে। এসময় তিনি দাবি করেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের সুব্যবস্থা ও চিকিৎসকদের সেবার কারণে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে এসেছে।

বিমানবন্দরে পিসিআর ল্যাব স্থাপন ও টিকা প্রসঙ্গেও কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী। এসময় তিনি জানান, এরই মধ্যে আড়াই কোটি প্রথম ডোজ ও দেড় কোটি মানুষের দ্বিতীয় ডোজ টিকা দেয়া হয়েছে।

বিলের ওপর আনা জনমত যাচাই-বাছাই এবং সংশোধনী প্রস্তাব নাকচ হয়। এরপর কণ্ঠভোটে সংসদে পাস হয়ে মেডিকেল কলেজ গভর্নিং বডি রিপিল অর্ডিনেন্স বিল ২০২১ ও শিশু হাসপাতাল ও ইনস্টিটিউট বিল-২০২১।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network